করোনাভাইরাস

দেশে আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ৬

করোনাভাইরাসে দেশে আরও একজন মারা গেছেন। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ছয় জন।
ব্রিফ করছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ছবি: টেলিভিশন থেকে নেওয়া

করোনাভাইরাসে দেশে আরও একজন মারা গেছেন। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ছয় জন।

আজ সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর নতুন করে ৫৬ জনের নমুনা পরীক্ষা করেছে। এ নিয়ে মোট ৬২০ জনের নমুনা পরীক্ষা করা হলো।

নতুন ছয় জনসহ মোট সংক্রমিত হয়েছেন ৩৩ জন। নতুনদের মধ্যে একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। নতুন সংক্রমিতদের মধ্যে তিন জন নারী ও তিনজন পুরুষ। তাদের মধ্যে দুজন এসেছেন ভারত ও বাহরাইন থেকে। বাকীরা সংক্রমিত হয়েছেন অন্য রোগীর মাধ্যমে। একজন ডাক্তার ও দুজন নার্সসহ মোট আক্রান্ত স্বাস্থ্যকর্মীর সংখ্যা তিন জন। 

নতুন একজনসহ মোট মৃতের সংখ্যা দাঁড়ালো তিন জনে।

সেব্রিনা ফ্লোরা আরও জানান, এখন পর্যন্ত মোট ৫১ জন আইসোলেশনে এবং ৪৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছে।

ঝুঁকিপূর্ণ রোহিঙ্গা ক্যাম্পের বিষয়ে কোনো সিদ্ধান্ত আছে কি না? এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রথম থেকেই আপনারা দেখেছেন যে, কক্সবাজারে যেন কোনোভাবেই জনসমাগম না হয় তার জন্য সেখানে ভ্রমণে সতর্ক করা হয়েছে। এছাড়াও কক্সবাজারে আমাদের আইইডিসিআরের একটি ফিল্ড ল্যাব আছে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে। সেটাও আমরা প্রস্তুত করে রেখেছি। যদি কক্সবাজারে কোনো রকমের রোগী পাওয়া যায়, আমরা যেন সেখানেই তাদের শনাক্ত ও চিকিৎসা করতে পারি।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago