করোনাভাইরাসে গাম্বিয়ায় বাংলাদেশি ইমামের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিম আফ্রিকার দেশ গাম্বিয়ায় এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিম আফ্রিকার দেশ গাম্বিয়ায় এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, গত শুক্রবার করোনাভাইরাসে মারা যাওয়া বাংলাদেশি ওই ইমামের বয়স হয়েছিল ৭০ বছর।

এনিয়ে গাম্বিয়ায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দুই জন মারা গেলেন।

কর্তৃপক্ষ জানায়, ডায়াবেটিক রোগী ওই ইমাম চিকিৎসা নিতে বানজুল স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন। পরে তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, গত ১৩ মার্চ পাশের দেশ সেনেগাল থেকে আসেন ওই বাংলাদেশি। রাজধানী বানজুলের বুনডুং মসজিদে তার থাকার ব্যবস্থা ছিল।

বাংলাদেশি ওই ইমাম ৬টি দেশে ধর্মপ্রচারে গিয়েছিলেন বলেও বিবৃতিতে জানানো হয়।

ইমামের সাহচর্যে কারা এসেছিলেন কর্তৃপক্ষ তা খুঁজে বের করার চেষ্টা করছে। সেইসঙ্গে কোন কোন দেশ ভ্রমণ করেছেন তাও জানার চেষ্টা চলছে।

শনিবার করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে আকাশ পথ ও সীমান্ত বন্ধ করে দেয় গাম্বিয়া। সেইসঙ্গে একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকা যে ১৫ জন পালিয়েছে তাদের খোঁজা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সম্প্রতি যুক্তরাজ্য থেকে ১৫ জন আসায় তাদের সতর্কতা হিসেবে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

 

 

Comments

The Daily Star  | English

Settle disputes through dialogue, say 'no' to wars, says PM at UNESCAP meet

Prime Minister Sheikh Hasina today called for speaking out against all forms of aggression and atrocities, and to say 'no' to wars

28m ago