বিপুল অর্থ দিয়ে করোনার বিরুদ্ধে যুদ্ধে সামিল ফেদেরার

করোনাভাইরাসের ভয়াল থাবায় চরম বিপদে গোটা বিশ্ব। স্থবির হয়ে গেছে জনজীবন, ধসে পড়ার দশা অর্থনীতিতে। এই সময়ে দরকার ঐক্যবদ্ধ প্রচেষ্টা। তাই বিশ্বের নামিদামি ক্রীড়া তারকারা সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এবার কিংবদন্তি সুইস টেনিস তারকা রজার ফেদারারও দিলেন সাড়া। বিপুল অঙ্কের আর্থিক সাহায্য দিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল হয়েছেন তিনি।
roger federer
রজার ফেদেরার। ছবি: এটিপি ট্যুর টুইটার

করোনাভাইরাসের ভয়াল থাবায় চরম বিপদে গোটা বিশ্ব। স্থবির হয়ে গেছে জনজীবন, ধসে পড়ার দশা অর্থনীতিতে। এই সময়ে দরকার ঐক্যবদ্ধ প্রচেষ্টা। তাই বিশ্বের নামিদামি ক্রীড়া তারকারা সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এবার কিংবদন্তি সুইস টেনিস তারকা রজার ফেদেরারও দিলেন সাড়া। বিপুল অঙ্কের আর্থিক সাহায্য দিয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল হয়েছেন তিনি।

সুইজারল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা ক্রীড়াবিদ ফেদেরার ও তার স্ত্রী মিরকা এক মিলিয়ন (দশ লাখ) সুইস ফ্রাঁ অনুদান দিচ্ছেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮ কোটি ৬৫ লাখ টাকার মতো।

তারকা দম্পতির দেওয়া এই অর্থ ব্যবহার করা হবে করোনাভাইরাসে আক্রান্ত সুইজারল্যান্ডের সবচেয়ে বিপর্যস্ত মানুষদের সহায়তা করতে।

বুধবার নিজের স্বীকৃত টুইটার পাতায় আর্থিক সাহায্যের খবর জানিয়ে ফেদেরার লিখেছেন, সময়ের দাবিতেই মানুষের পাশে থাকছেন তারা, ‘সবার জন্যই এখন খুব চ্যালেঞ্জিং সময়। আমি আর মিরকা ব্যক্তিগতভাবে এক মিলিয়ন সুইস ফ্রাঁ দিচ্ছি সুইজারল্যান্ডের সবচেয়ে অসহায় পরিবারগুলোকে।’

২০টি গ্র্যান্ডস্লাম জয়ী কিংবদন্তি তারকা ফেদেরার আশা করছেন, তাদের দেখে এগিয়ে আসবেন অন্যরাও, ‘আমাদের এই অনুদান কেবল শুরু। আমি আশা করব, আরও অনেকে এগিয়ে আসবেন। সবাই মিলে এই সংকট থেকে আমরা ঘুরে দাঁড়াব।’

নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এর ছোবলে সুইজারল্যান্ডে এখন পর্যন্ত ১০ হাজার ৫৩৭ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১৪৭ জন। কেবল বুধবারই দেশটিতে প্রাণঘাতী এই রোগে ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Comments