করোনা মোকাবিলায় পাকিস্তানের ক্রিকেটাররা দিচ্ছেন ৫০ লাখ রুপি

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছেন পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটাররা। দেশটির সরকারের জরুরি তহবিলে বিপুল পরিমাণ আর্থিক সাহায্য দিতে যাচ্ছেন তারা। কেবল ক্রিকেটাররাই নয়, সংকট মোকাবিলায় এগিয়ে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তা-কর্মচারীরাও।
pakistan cricket team
ফাইল ছবি: রয়টার্স

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সামিল হয়েছেন পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটাররা। দেশটির সরকারের জরুরি তহবিলে বড় অঙ্কের আর্থিক সাহায্য দিতে যাচ্ছেন তারা। কেবল ক্রিকেটাররাই নয়, সংকট মোকাবিলায় এগিয়ে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তা-কর্মচারীরাও।

বুধবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া একটি বিবৃতিতে আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। তারা বলেছে, কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা মিলে জরুরি তহবিলে দান করবেন ৫০ লাখ পাকিস্তানি রুপি। আর বোর্ডের সিনিয়র ম্যানেজার পদমর্যাদা পর্যন্ত সবাই এক দিনের বেতন এবং জেনারেল ম্যানেজার ও এর উপরের পদে থাকা সবাই দুই দিনের বেতন দান করবেন।

পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেছেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড কঠিন সময়গুলোতে সবসময় পাকিস্তানের জনগণের পাশে দাঁড়িয়েছে।... আমরা আমাদের স্বাস্থ্যকর্মীদের সুস্থতা ও সাফল্যের জন্য প্রার্থনা করে যাচ্ছি, যেন আমাদের সমাজ স্বাভাবিক অবস্থায় ফিরে আসে। আর আমরা যারা পিসিবিতে আছি, তারা সামান্য অবদান রাখছি, যা সরকারকে কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করবে।’

একই দিনে মহতী উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররাও। করোনাভাইরাস মোকাবিলায় কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটারের সঙ্গে কিছু দিন আগে শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে খেলা আরও ১০ ক্রিকেটারসহ মোট ২৭ জন গঠন করতে যাচ্ছেন তহবিল। খেলোয়াড়দের প্রত্যেকে দান করছেন তাদের এক মাসের বেতনের অর্ধেক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তিভুক্ত ও গেল তিন মাসে আন্তর্জাতিক ক্রিকেট খেলা বিভিন্ন গ্রেডের ক্রিকেটারদের এই তহবিলে জমা পড়বে ৩০ লাখ টাকারও বেশি। তবে কর কাটার পর ২৬ লাখ টাকার মতো থাকবে বলে মনে করছেন তামিম ইকবাল-মুশফিকুর রহিমরা। সংকটকালে এই অর্থ তারা পোঁছে দিতে চান করোনাভাইরাস প্রতিরোধের কাজে।

Comments