করোনার বিরুদ্ধে লড়াইয়ে ৫২ লাখ রুপি দিলেন রায়না

জাতীয় দল থেকে বাদ পড়েছেন বেশ আগে। ঘরোয়া ক্রিকেট বিশেষ করে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেই আলোচনায় থাকেন সুরেশ রায়না। তবে একটি জায়গায় ভারতীয় জাতীয় দলের অনেক ক্রিকেটারকে ছাড়িয়ে গেলেন তিনি। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এই অলরাউন্ডার দান করেছেন ৫২ লাখ ভারতীয় রুপি।

জাতীয় দল থেকে বাদ পড়েছেন বেশ আগে। ঘরোয়া ক্রিকেট বিশেষ করে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেই আলোচনায় থাকেন সুরেশ রায়না। তবে একটি জায়গায় ভারতীয় জাতীয় দলের অনেক ক্রিকেটারকে ছাড়িয়ে গেলেন তিনি। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এই অলরাউন্ডার দান করেছেন ৫২ লাখ ভারতীয় রুপি।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই অনুদানের কথা জানান রায়না। ৫২ লাখ রুপির মধ্যে ভারতের প্রধানমন্ত্রীর জরুরি ত্রাণ তহবিলে যাবে ৩১ লাখ রুপি। বাকি ২১ লাখ রুপি রায়নার নিজ রাজ্য উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী কাজে লাগাবেন দুর্যোগ ব্যবস্থাপনায়।

ভারতের হয়ে ১৮ টেস্ট, ২২৬ ওয়ানডে আর ৭৮ টি টি-টোয়েন্টি খেলেছেন রায়না। বাঁহাতি এই ব্যাটিং অলরাউন্ডারকে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা গেছে ২০১৮ সালে। গত বছর আইপিএলের পর অংশ নেননি ভারতের আর কোনো ঘরোয়া আসরে।

করোনাভাইরাস মহামারিতে বিপর্যস্ত গোটা দুনিয়া। ভারতে এখন পর্যন্ত ৯৩৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২০ জন। দ্রুত এই ভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় ভারত জুড়ে চলছে ২১ দিনের লকডাউন।

সবকিছু স্থবির হয়ে পড়ায় দিনমজুর ও নিম্ন আয়ের মানুষরা পড়েছেন বিপদে। তাদের সাহায্য করতে এগিয়ে আসছেন বর্তমান ও সাবেক ক্রিকেট তারকারা। গতকাল শুক্রবার কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার ৫০ লাখ রুপি দান করার কথা জানান। এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি ৫০ লাখ রুপির চাল অনুদানের ঘোষণা দেন।

Comments

The Daily Star  | English