হবিগঞ্জে সাংবাদিক পেটানোর ঘটনায় মামলা, গ্রেপ্তার ১

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় তিন সাংবাদিককে পেটানোর অভিযোগে এক জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
ছবি গুগল ম্যাপ থেকে নেওয়া।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় তিন সাংবাদিককে পেটানোর অভিযোগে এক জন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ শুক্রবার ভোররাতে সাংবাদিক এম মুজিবুর রহমান এক ইউপি চেয়ারম্যানকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় মামলাটি করেন। ভোরে মিনহাজপুর গ্রাম থেকে এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার মূল আসামি চেয়ারম্যানের বাড়িতেও পুলিশ অভিযান চালায়। কিন্তু গ্রেপ্তার এড়াতে আগেই তিনি গা ঢাকা দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বুধবার সরকারি ত্রাণ বিতরণ করেন ওই ইউপি চেয়ারম্যান। তবে অভিযোগ ওঠে মাথাপিছু ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও তিনি ৫ কেজি করে দেন। এ নিয়ে ফেসবুকে ‘আসুন অসহায় দিনমজুরদের মনের কথা শুনি’ শিরোনামে এক লাইভে সাধারণ মানুষের বক্তব্যসহ অনিয়মের বিষয়টি তুলে ধরেন সাংবাদিক শাহ সুলতান। এর জেরে বিকালে ২০-২৫ সশস্ত্র ব্যক্তি আউশকান্দি বাজারে সাংবাদিক শাহ সুলতান আহমেদকে পিটিয়ে আহত করে। তাকে উদ্ধার করতে গিয়ে হামলার শিকার হন দৈনিক আমার সংবাদের প্রতিনিধি এম মুজিবুর রহমান ও চ্যানেল এস-এর প্রতিনিধি বুলবুল আহমেদসহ কয়েকজন।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিজুর রহমান বলেন, ‘একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

2h ago