নারায়ণগঞ্জে লকডাউন অথবা কারফিউ জারি করুন: আইভী

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা লকডাউন বা কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।
selina hayat ivy
সেলিনা হায়াৎ আইভী। স্টার ফাইল ছবি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা লকডাউন বা কারফিউ জারির জন্য প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছেন মেয়র সেলিনা হায়াৎ আইভী।

রোববার বিকেলে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে মেয়রের এই অনুরোধের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রামণ মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। দিন দিন সংক্রমণ বাড়ছে। ইতিমধ্যে শনাক্ত হওয়া কয়েকটি এলাকা লকডাউন করা হয়েছে।

ঘণবসতিপূর্ণ এই শহরে সংক্রমণের ঝুঁকি খুব বেশি উল্লেখ করে বলা হয়, মানুষের জীবন রক্ষায় পরিস্থিতি পর্যবেক্ষণ করে মেয়র আইভী জরুরি ভিত্তিতে শহর এলাকা লকডাউন/কারফিউ জারি করতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন। অন্যথায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে যেতে পারে।

প্রসঙ্গত নারায়ণগঞ্জে নতুন করে ছয় জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে দুই জন।

সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনার ফোকাল পার্সন ডা. জাহিদুল ইসলাম জানান, শনিবার ১৪ জন ও এর আগের দিন ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ছয় জনের সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে।

এছাড়া গত ২ এপ্রিল বন্দর উপজেলার রসুলবাগ এলাকার একটি সড়ক, ৫ এপ্রিল ভোরে সদর উপজেলার আমবাগন ও পূর্ব লামাপাড়া এলাকা লকডাউন করে উপজেলা প্রশাসন। এছাড়াও ৫ এপ্রিল বিকেলে শহরের নন্দিপাড়া এলাকা লকডাউন করেন সিটি করপোরেশন ও স্বাস্থ্য কর্মকর্তারা।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

5h ago