খেলা

করোনাভাইরাস: কারফিউ ভাঙায় গৃহবন্দি সার্বিয়ার ফুটবলার

করোনাভাইরাস মোকাবিলায় ইউরোপের দেশ সার্বিয়ায় ঘোষণা করা হয়েছে কারফিউ। কিন্তু অনেকেই এই আদেশ মানছেন না। তাদেরই একজন আলেক্সান্দার প্রিজোভিচ। কিন্তু এই ফুটবলারকে ছেড়ে কথা বলেনি দেশটির আদালত, দিয়েছে শাস্তি। আগামী তিন মাস গৃহবন্দি অবস্থায় থাকতে হবে তাকে।
aleksandar prijovic
ছবি: এএফপি

করোনাভাইরাস মোকাবিলায় ইউরোপের দেশ সার্বিয়ায় ঘোষণা করা হয়েছে কারফিউ। কিন্তু অনেকেই এই আদেশ মানছেন না। তাদেরই একজন আলেক্সান্দার প্রিজোভিচ। কিন্তু এই ফুটবলারকে ছেড়ে কথা বলেনি দেশটির আদালত, দিয়েছে শাস্তি। আগামী তিন মাস গৃহবন্দি অবস্থায় থাকতে হবে তাকে।

শনিবার এক ভিডিও ট্রায়াল শেষে প্রিজোভিচকে এই সাজা দেওয়া হয়েছে। তিনি নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন। ২৯ বছর বয়সী এই স্ট্রাইকার বর্তমানে খেলছেন সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে। ২০১৭ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেকের পর এখন পর্যন্ত সার্বিয়ার হয়ে ১৩ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। গোল করেছেন দুটি।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট উদ্বেগজনক পরিস্থিতিতে সার্বিয়াজুড়ে চলছে লকডাউন। স্থানীয় সময় অনুসারে, বিকাল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত ঘরের বাইরে থাকা নিষেধ। কিন্তু প্রিজোভিচ কারফিউ ভেঙে দেশটির রাজধানী বেলগ্রেডের একটি হোটেলের লবির বারে অবস্থান করছিলেন। গেল শুক্রবার সেখান থেকে আরও ১৯ জনকে গ্রেফতার করে সার্বিয়ার পুলিশ।

দ্বিতীয় সার্বিয়ান ফুটবলার হিসেবে ঘরে থাকার নির্দেশ অমান্য করেছেন প্রিজোভিচ। তার আগে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড লুকা জোভিচও একই কাণ্ড ঘটিয়েছিলেন। স্পেন থেকে ফিরে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকার নিয়ম ভেঙে বান্ধবীর জন্মদিন উদযাপন করতে গিয়ে প্রবল সমালোচিত হয়েছিলেন তিনি। পরে অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন।

Comments

The Daily Star  | English

Who are giving us earthquake data?

BMD ill-equipped, still relies on manual system with no seismologist or geologist involved

11h ago