খেলা

করোনাভাইরাস: ৫০ লাখ রুপি অনুদান দেওয়ার ঘোষণা যুবরাজের

২৮ বছর পর দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন বানিয়ে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা সাবেক তারকা অলরাউন্ডার বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।
yuvraj singh
ছবি: আইসিসি

ভারতকে ২০১১ বিশ্বকাপের শিরোপা জেতাতে অনবদ্য ভূমিকা রাখা যুবরাজ সিং সামিল হয়েছেন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে। ২৮ বছর পর দেশকে বিশ্ব চ্যাম্পিয়ন বানিয়ে আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা সাবেক তারকা অলরাউন্ডার বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। বিপুল অঙ্কের আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

রোববার ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দেশটির প্রধান্মন্ত্রী নরেন্দ্র মোদির ত্রাণ তহবিলে ৫০ লাখ রুপি দিচ্ছেন যুবরাজ। তিনি নিজেও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়া বন্ধ করতে ভারতজুড়ে চলছে তিন সপ্তাহের লকডাউন। এর মধ্যে নতুন কর্মসূচি দিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি। করোনাভাইরাসের ফলে সৃষ্ট অন্ধকার সময় থেকে ভারতকে আলোর পথে নিতে রোববার রাত নয়টায় ঘরের আলো নিভিয়ে নয় মিনিটের জন্য মোমবাতি জ্বালানোর ডাক দিয়েছিলেন তিনি। যা এরই মধ্যে পালিত হয়েছে। তার ডাকে সাড়া দিয়ে একাত্মতা পোষণ করে যুবরাজ টুইটে লিখেছেন, ‘সংহতি প্রকাশের এই দিনে আমি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০ লাখ রুপি দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি। আপনারাও এগিয়ে আসুন।’

উল্লেখ্য, প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছেন ভারতের বর্তমান ও সাবেক অনেক তারকা ক্রিকেটার। দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও রাজ্য ক্রিকেট সংস্থাগুলোও যুদ্ধে সামিল হয়েছে। গেল সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে অনুদান দেওয়ার কথা জানিয়েছেন ভারতীয় দলনেতা বিরাট কোহলি ও তার স্ত্রী আনুশকা শর্মা। দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে ৩ কোটি রুপি অনুদান দিয়েছেন এই তারকা জুটি।

ভারতীয় প্রধানমন্ত্রীর জরুরি ত্রাণ তহবিলে ৫১ কোটি রুপি দেওয়ার ঘোষণা দিয়েছে বিসিসিআইও। ওই একই দিনে ৫২ লাখ রুপি অনুদান দিয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। তার আগে কিংবদন্তি তারকা শচীন টেন্ডুলকার ৫০ লাখ রুপি দেওয়ার কথা জানিয়েছেন। বিসিসিআই সভাপতি ও সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলিও ৫০ লাখ রুপির চাল অনুদানের ঘোষণা দিয়েছেন।

Comments

The Daily Star  | English

Faridpur bus-pickup collision: The law violations that led to 13 deaths

Thirteen people died in Faridpur this morning in a head-on collision that would not have happened if operators of the vehicles involved had followed existing laws and rules

1h ago