এই গ্রীষ্মে গ্রিজমানকে বেচবে না বার্সেলোনা

এই গ্রীষ্মে ফরাসি তারকাকে বেচার কোনো ইচ্ছাই নেই কাতালানদের। উল্টো ৭ নম্বর জার্সি দেওয়া হচ্ছে তাকে। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত।
ছবি: এএফপি

নেইমার ও লাউতারো মার্তিনেজকে দলে টানতে চলতি গ্রীষ্মেই আতোঁয়ান গ্রিজমানকে বেচে দিতে পারে বার্সেলোনা। এমনকি ওই দুই তারকাকে কেনার প্রস্তাবের মাঝেও জুড়ে দেওয়া হতে পারে তার নাম। বেশ কিছুদিন থেকে এমন গুঞ্জনই চাউর ছিল আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে। এবার আলোচনায় নতুন মোড় এসেছে। এই গ্রীষ্মে ফরাসি তারকাকে বেচার কোনো ইচ্ছাই নেই কাতালানদের। উল্টো ৭ নম্বর জার্সি দেওয়া হচ্ছে তাকে। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত।

গত গ্রীষ্মে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে গ্রিজমানকে দলে টেনেছিল বার্সেলোনা। তবে মৌসুমে জুড়ে অধিকাংশ সময়েই ছিলেন নিজের ছায়া হয়ে। দলের সঙ্গে মানিয়েও নিতে পারেননি বিশ্বকাপ জয়ী এ তারকা। তাতে গুঞ্জনটা ছিল আরও চড়া। ধারণা করা হয়েছিল দলের অনেকেই হয়তো তার পারফরম্যান্সে অসন্তুষ্ট। কিন্তু সংবাদে বলা হয়েছে, অধিনায়ক লিওনেল মেসি সহ দলের কেউই চান না এ গ্রীষ্মেই দল ছাড়ুক গ্রিজমান।

চলতি গ্রীষ্মে নেইমারকে ফের দলে টানার চেষ্টা করছে বার্সেলোনা। তাদের চাহিদার তালিকায় আছে ইন্টার মিলানের ফরোয়ার্ড মার্তিনেজও। এ দুই তারকাকে দলে টানতে বড় অংকই খরচ করতে হবে কাতালানদের। সে অর্থের জোগান পেতে কয়েক জন খেলোয়াড় বেচতে হবেই দলটিকে। সে কারণেই গ্রিজমানকে ছাড়ার গুঞ্জনটা চড়া ছিল। তবে গ্রিজমানকে দলের সঙ্গে মানিয়ে নিতে কমপক্ষে আরও মৌসুম সময় দিতে চায় বার্সেলোনা।

আরও একটি সংবাদে বলা হয়েছে, আর গত মৌসুমে ১৭ নম্বর জার্সি পরে খেললেও এবার পছন্দের ৭ নম্বর জার্সি দেওয়া হচ্ছে গ্রিজমানকে। যদিও এখনও ভাগ্য নির্ধারণ হয়নি বায়ার্ন মিউনিখে ধারে খেলতে থাকা ফিলিপ কৌতিনহোর। ধারণা করা হচ্ছে এ গ্রীষ্মে বেচে দেওয়া হবে এ ব্রাজিলিয়ানকে।

বার্সেলোনার সঙ্গে গ্রিজমানের চুক্তি আগামী ২০২৪ সাল পর্যন্ত। চলতি মৌসুমে বার্সেলোনার জার্সি গায়ে ৩৭ ম্যাচে ১৪টি গোল করেছেন এ ফরাসী। খুব ভালো মৌসুম না হলেও খারাপ অবশ্যই নয়।

Comments

The Daily Star  | English

C&F staff halt work at 4 container depots

Staffers of clearing and forwarding (C&F) agents stopped working at four leading inland container depots (ICDs) in the port city since the early hours today following a dispute with customs officials, which eventually led to a clash between C&F staff and staff of an ICD

21m ago