করোনা চিকিৎসায় কাজ করবে ৬৯ বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল

করোনাভাইরাসের চিকিৎসায় সরকারের পাশাপাশি কাজ করবে ৬৯ মেডিকেল কলেজ হাসপাতাল।
অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে কথা বলছেন প্রতিমন্ত্রী এনামুর রহমান। ছবি: অনলাইন থেকে নেওয়া

করোনাভাইরাসের চিকিৎসায় সরকারের পাশাপাশি কাজ করবে দেশের ৬৯ বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে যুক্ত হয়ে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) মহাসচিব এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান এ কথা জানান।

তিনি বলেন, ‘আমাদের প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের অধীনে ৬৯টি মেডিকেল কলেজ হাসপাতাল আছে। এ হাসপাতালগুলো ২৪ ঘণ্টা খোলা এবং সব ধরনের রোগের চিকিৎসা দেওয়া জন্য তারা সর্বদা প্রস্তুত আছে।’

‘এখানে ডাক্তার, নার্স, টেকনিশিয়ান সবাই কাজ করছে। কাজেই আপনাদের যেকোনো জায়গায়, যেকোনো অসুবিধা হলে, যেকোনো রোগে আক্রান্ত হলে নিকটবর্তী প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে যাবেন। আপনাদের সবার সব ধরনের চিকিৎসার নিশ্চয়তা দিচ্ছি’, যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘এখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ চলছে। আমরা এখনো জানি না এটা কোন পর্যায়ে যাবে। তবে, জাতিকে আমরা আশ্বস্ত করতে চাই যে সরকারের পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো দুর্যোগে, যেকোনো মহামারি বা ক্রাইসিসে আমরা এই ৬৯টি প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল সরকারের পাশে থেকে জনগণকে সেবা দেওয়ার জন্য বদ্ধপরিকর।’

Comments

The Daily Star  | English

Over 5,500 held in one week

At least 738 more people were arrested in the capital and several other districts in 36 hours till 6:00pm yesterday in connection with the recent violence across the country.

14h ago