সন্ধ্যা থেকে চাঁদপুর লকডাউন

চাঁদপুর জেলাকে অনির্দিষ্ট কালের জন্য লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। আজ বৃহস্পতিবার এক ফেসবুক পোস্টে তিনি এই ঘোষণা দেন।
ছবি গুগল ম্যাপ থেকে নেওয়া

চাঁদপুর জেলাকে অনির্দিষ্ট কালের জন্য লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। আজ বৃহস্পতিবার এক ফেসবুক পোস্টে তিনি এই ঘোষণা দেন।

তিনি জানান, করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্তে চাঁদপুরকে অনির্দিষ্ট কালের জন্য অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ থাকবে। সেই সঙ্গে জেলার ভেতরেও যাতায়াত বন্ধ থাকবে।

এই আদেশ আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে।

করোনা মোকাবিলায় চাঁদপুরে সেনা সদস্যদের সংখ্যা বাড়াতে বেসামরিক প্রশাসনের সহায়তা চেয়েছেন জেলা প্রশাসক।

জানা গেছে, নারায়ণগঞ্জ থেকে গত তিন দিনে ৪০০-৫০০ মানুষ নৌপথে চাঁদপুরে গেছে। তাদের মধ্যে ১৭৬ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। অন্যদের অবস্থান চিহ্নিত করতে স্থানীয় ইউনিয়ন পরিষদ ও স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে তালিকা করা হচ্ছে বলে জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান জানান।

জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুরে এখনো কেউই করোনায় আক্রান্ত হননি। তবে সর্দি জ্বর, কাশি রয়েছে এমন ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১৭ জনের রিপোর্ট আসে নেগেটিভ। অন্যদের এখনো রিপোর্ট আসেনি। এর মধ্যে নতুন করে আরও ১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান তিনি।

Comments

The Daily Star  | English
Pahela Baishakh

Pahela Baishakh celebrations in pictures

On this occasion, people from all walks of life wear traditional Bengali attire. Young women wear sarees with red borders and adorn themselves with bangles, flowers, and tips while men wear payjamas and panjabis.

1h ago