নারায়ণগঞ্জ ও লক্ষ্মীপুরে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

করোনাভাইরাসের উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, ডায়রিয়া নিয়ে নারায়ণগঞ্জ ও লক্ষ্মীপুরে দুই জন মারা গেছেন।
dead_body
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

করোনাভাইরাসের উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, ডায়রিয়া নিয়ে নারায়ণগঞ্জ ও লক্ষ্মীপুরে দুই জন মারা গেছেন। 

আজ শুক্রবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তি মারা যান। উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান। তিনি একটি একটি জুটমিলের শ্রমিক ছিলেন।

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিষয়ক কর্মকর্তা ডা. সাঈদ আল মামুন দ্য ডেইলি স্টারকে জানান, গত ৩-৪ দিন ধরে তার ঠাণ্ডা জ্বর ছিল। তাছাড়া এর আগে থেকেই তিনি শ্বাসকষ্টের রোগী ছিলেন।

তার পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে এবং তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, লক্ষ্মীপুরের কমলনগরে জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক যুবক মারা যান। শুক্রবার সকালে উপজেলার সাহেবেরহাট ইউনিয়নে নিজ বাড়িতে তিনি মারা যান। করোনাভাইরাসের উপসর্গ থাকায় উপজেলা প্রশাসন তার বাড়ি লকডাউন করে দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তাহের জানান, ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ওই যুবক ৬ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে স্বজনরা বুধবার তাকে বাড়ি নিয়ে যান। বৃহস্পতিবার রাতে ডায়রিয়ার সঙ্গে তার জ্বর হলে, আরও অসুস্থ অবস্থায় শুক্রবার সকালে তিনি মারা যান।

তিনি জানান, ওই যুবকের করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এ ঘটনায় পাঁচটি পরিবার লকডাউন করা হয়েছে।

 

Comments

The Daily Star  | English

Govt primary schools asked to suspend daily assemblies

The government has directed to suspend daily assemblies at all its primary schools across the country until further notice

38m ago