জনসমাগম করে ইউপি চেয়ারম্যানের মাদকবিরোধী সভা

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়ন পরিষদ চত্বরে মাদকবিরোধী সভার আয়োজন করে নেতিবাচক সমালোচনার মুখে পড়েছেন ইউপি চেয়ারম্যান।
Thakurgaon_Anti_Drug
জনসমাগম করে ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়ন পরিষদ চত্বরে মাদকবিরোধী সভার আয়োজন করা হয়। ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়ন পরিষদ চত্বরে মাদকবিরোধী সভার আয়োজন করে নেতিবাচক সমালোচনার মুখে পড়েছেন ইউপি চেয়ারম্যান।

গতকাল শুক্রবার বিকালে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ১০টার দিকে ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম মুকুল তার ফেসবুক পেজে সভার কিছু ছবি পোস্ট করেন। তাতে নেতিবাচক মন্তব্য আসতে থাকলে তিনি পোস্টটি প্রত্যাহার করে নেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে সালন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুকুল দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমরা সামাজিক দূরত্ব বজায় রেখেই মাদকবিরোধী সভা করেছি। আমার ইউনিয়নের চৌধুরীহাট এলাকায় চার জন দীর্ঘ ৩০ বছর ধরে মাদক চোরাকারবারি করে আসছেন। পুলিশ একাধিকবার তাদের গ্রেপ্তার করেছে। তাদের নামে একাধিক মামলাও আছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশব্যাপী চলাচল সীমিত করা হলেও মাদক চোরাকারবারিদের বাড়িতে নানা বয়সী মানুষের অবাধ যাতায়াত অব্যাহত আছে। যে কারণে গতকাল বিকাল ৪টার দিকে মাদকবিরোধী সভা আহ্বান করা হয়েছিল। সভায় মাদক চোরাকারবারিরাও উপস্থিত ছিলেন। তাদের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে— ভবিষ্যতে তারা এই কাজ করবেন না।’

সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডা. মাজেদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু দাইয়াম জনি ও ইউনিয়ন পরিষদের বেশ কয়েকজন সদস্যসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

আবু দাইয়াম জনি বলেন, ‘এলাকার স্বার্থে সামজিক দূরত্ব বজায় রেখেই সভাটি ১০ থেকে ১৫ মিনিটের মধ্যে শেষ করা হয়েছে।’

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার সারাদেশে সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে। তদন্ত সাপেক্ষে আয়োজকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago