শীর্ষ খবর

চাল চুরি: নেত্রকোণায় আ. লীগ নেতার ছেলে গ্রেপ্তার, ময়মনসিংহে ইউপি সদস্য পলাতক

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় টিসিবির ১০ টাকা কেজির ৯০ বস্তা চাল চুরির অভিযোগে গতকাল সন্ধ্যায় একজন ডিলার ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Rice-1.jpg
প্রতীকী ছবি: সংগৃহীত

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় টিসিবির ১০ টাকা কেজির ৯০ বস্তা চাল চুরির অভিযোগে গতকাল সন্ধ্যায় একজন ডিলার ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত ডিলারের নাম আমিনুর রহমান শাকিল (৪৫)। তিনি রোয়াইলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিকের ছেলে। শাকিলের সহযোগী সাইফুল মিয়া (৪০) কেন্দুয়ার আমতলা গ্রামের ঝুট ব্যবসায়ী।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশেদুজ্জামান বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রোয়াইলবাড়ী বাজারে সাইফুলের ঝুট ব্যবসার দোকানে অভিযান চালায়। এসময় সেখান থেকে ৯০ বস্তাভর্তি ৪ হাজার ৫০০ কেজি চাল উদ্ধার করা হয়।’

ওসি জানান, ঘটনাস্থল থেকেই সাইফুলকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিলের সহায়তার এই চাল চুরির কথা স্বীকার করেছে সাইফুল।

পরে সন্ধ্যায় অপর এক অভিযানে শাকিলকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আজ দুপুরে তাদের নেত্রকোণার এক আদালতে তোলা হয়। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল ইমরান রাহুল ইসলাম জানান, ওই দোকানটিকে সিলগালা করা হয়েছে এবং এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অপরদিকে, ময়মনসিংহ সদর উপজেলার চর নিলক্ষিয়া ইউনিয়নে আজ সকালে খোলাবাজারে বিক্রির (ওএমএস) ১৫০ বস্তা চাল উদ্ধার এবং একজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটককৃতের নাম পসর আলী (২৮)। তিনি পুলিয়ামারি গ্রামের জুলহাস উদ্দিনের (মৃত) ছেলে।

ময়মনসিংহ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ কামাল আকন্দ জানান, গোপন সংবাদের ভিত্তিতে চর নিলক্ষিয়া ইউনিয়নে অভিযান চালিয়ে পসরকে আটক করা হয় এবং তার বাড়ি থেকে ওএমএসের চাল উদ্ধার করা হয়।

ওসি জানান, এই চাল অন্যত্র নিয়ে গিয়ে বেশি দামে বিক্রির জন্য পসর আলীকে নিয়োগ করেছিল চর নিলক্ষিয়া ইউনিয়নের সদস্য আবু হানিফ।

এ ঘটনার পর থেকে হানিফ পলাতক থাকলেও তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানিয়েছেন তিনি।

এই প্রতিবেদন লেখার সময় পসরকে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল।

Comments

The Daily Star  | English

Why still feel hot despite heavy rain?

The country experienced heavy rainfall yesterday due to Cyclone Remal, but people from different parts of the country reported still feeling hot and discomfort

1h ago