নারায়ণগঞ্জে চিকিৎসক করোনায় আক্রান্ত, ৩০০ শয্যা হাসপাতালের জরুরি সেবা বন্ধ

​নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা হাসপাতালের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। তার সংস্পর্শে আসা আরও ১০জন চিকিৎসক, নার্স ও ওয়ার্ড বয়কে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
কোভিড-১৯ আক্রান্তদের চিকিৎসায় নির্ধারিত নারায়ণগঞ্জের ৩০০ শয্যা হাসপাতালের প্রবেশ পথ। ছবি: সনদ সাহা

নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা হাসপাতালের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। তার সংস্পর্শে আসা আরও ১০জন চিকিৎসক, নার্স ও ওয়ার্ড বয়কে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. গৌতম রায় দ্য ডেইলি স্টারকে জানান, জরুরি ও বহির্বিভাগের চিকিৎসা সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। শনিবার সকালে আইইডিসিআর থেকে পাঠানো পরীক্ষার রিপোর্টে ওই চিকিৎসকের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। তিনি করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে গিয়েছিলেন। তার সংস্পর্শে আসা ডাক্তার-চিকিৎসাকর্মী মিলিয়ে ১০ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

তিনি বলেন, হাসপাতালটি করোনা রোগীদের চিকিৎসা কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে। এ কারণে শুধু জরুরি বিভাগ চালু ছিল। কিন্তু চিকিৎসক আক্রান্ত হওয়ায় এখন জরুরি সেবাও বন্ধ রাখা হয়েছে। হাসপাতাল জীবাণুমুক্ত করে স্বাভাবিক কার্যক্রমে ফিরতে দুই-তিন দিন সময় লাগবে।

আরও পড়ুন

করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জের সিভিল সার্জন

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago