নারায়ণগঞ্জে ত্রাণ আত্মসাতের অভিযোগে ইউপি সদস্য বরখাস্ত

সরকারি ত্রাণ আত্মসাৎ ও গুজব ছড়ানোর অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার এক ইউনিয়ন পরিষদ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আজ রবিবার সন্ধ্যায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরীর স্বাক্ষরিত আদেশে এ ঘোষণা দেওয়া হয়।
ছবি গুগল ম্যাপ থেকে নেওয়া

সরকারি ত্রাণ আত্মসাৎ ও গুজব ছড়ানোর অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার এক ইউনিয়ন পরিষদ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ রবিবার সন্ধ্যায় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরীর স্বাক্ষরিত আদেশে এ ঘোষণা দেওয়া হয়।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানান পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সচিব মফিজুর রহমান সুমন।

মফিজুর রহমান সুমন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আজ সন্ধ্যায় সোনারগাঁও উপজেলা পরিষদের ইউএনও নিজে ওই ওয়ার্ড সদস্যের সাময়িকভাবে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।’

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, তার বিরুদ্ধে সরকারের দেওয়া ত্রাণ সামগ্রী বিতরণ না করে আত্মসাৎ এবং গুজব ছড়ানোর মাধ্যমে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগ আনেন উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা। যার প্রেক্ষিতে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ অপরাধে তাকে কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তা চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে লিখিত জবাব নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠানোর নির্দেশও দেওয়া হয়েছে ওই আদেশে।

বরখাস্ত হওয়া ইউপি সদস্য বলেন, ‘আমি সরকারি ত্রাণ আত্মসাৎ করিনি। আমার ব্যক্তিগত টাকায় আরও ৫০০ মানুষকে ত্রাণ দিয়েছি। ত্রাণ আত্মসাতের বিষয়টি প্রমাণ করতে পারলে আমি যে কোনো শাস্তি মেনে নেব।’ 

এ বিষয়ে জানতে সোনারগাঁ উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

Comments

The Daily Star  | English

Cyclone Remal death toll rises to 10

The death toll from Cyclone Remal, which smashed into low-lying areas of Bangladesh last night, has risen to at least 10 people, with more than 30,000 homes destroyed and tens of thousands more damaged, officials said

31m ago