টাঙ্গাইলে আরও ৫ করোনা রোগী শনাক্ত

টাঙ্গাইলে আরও পাঁচ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সাত জনকে শনাক্ত করা হয়েছে।
ম্যাপ।

টাঙ্গাইলে আরও পাঁচ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত সাত জনকে শনাক্ত করা হয়েছে।

নতুন আক্রান্তের মধ্যে তিন জন ভূঞাপুরে, একজন মধুপুরে ও একজন নাগরপুরে। তাদের মধ্যে তিন জন ঢাকা ও দুই জন নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি গ্রামে ফিরেছেন। ইতোমধ্যে সংশ্লিষ্ট চারটি গ্রাম লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

আজ সোমবার টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। 

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহিউদ্দিন আহম্মেদ দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল সকালে উপজেলা থেকে নয় জনের নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। এর মধ্যে তিন জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত তিন জনের বয়স যথাক্রমে ২২, ২৬ ও ৪০ বছর। তারা গোবিন্দাসী ইউনিয়নের সাফলকুড়া ও জিগাতলা গ্রামের বাসিন্দা। তাদের মধ্যে দুই জন ঢাকায় একটি ওষুধ কোম্পানির কর্মচারী এবং অপরজন নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার শ্রমিক।

মধুপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবিনা আক্তার দ্য ডেইলি স্টারকে জানান, গতকাল সকালে উপজেলা থেকে ১১ জনের নমুনা পাঠানো হয়েছিল। এর মধ্যে একজনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তির বয়স ৩০ এবং তিনি উপজেলার অরণখোলা ইউনিয়নের গোবদিয়া গ্রামের বাসিন্দা। সম্প্রতি তিনি নারায়ণগঞ্জ থেকে গ্রামে ফিরেছেন।

নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ রোকনুজ্জামান খান দ্য ডেইলি স্টারকে জানান, গত ১১ এপ্রিল ও গতকাল মিলে উপজেলা থেকে মোট ১৭ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে একজনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্ত ব্যক্তির বয়স ৩০ এবং তিনি ভাদ্রা ইউনিয়নের খাগুরিয়া গ্রামের বাসিন্দা। তিনি ঢাকার বাদামতলীর একটি আড়তের কর্মচারী। সেই আড়তের মালিকও করোনায় আক্রান্ত হয়েছেন।

এর আগে, জেলার মির্জাপুর ও ঘাটাইলে করোনা আক্রান্ত দুই জনকে শনাক্ত করা হয়। এ কারণে ওই দুটি এলাকার ১৫০টি পরিবার লকডাউন করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Freedom declines, prosperity rises in Bangladesh

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

2h ago