শীর্ষ খবর

সুনামগঞ্জে আরও ১ নারী করোনা আক্রান্ত

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা সুনামগঞ্জের এক নারীর করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা সুনামগঞ্জের এক নারীর করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।

আজ সোমবার ওই হাসপাতালের কোভিড-১৯ ল্যাবরেটরিতে ২৫ বছর বয়সী এই নারীর করোনাভাইরাস পরীক্ষা পজিটিভ রিজাল্ট আসে বলে জানান সিলেট স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. আনিসুর রহমান।

সুনামগঞ্জ সদর উপজেলার ওই নারী পাঁচ দিন আগে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে রেফার্ড হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আসেন বলেও জানান তিনি।

সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সিলেটের হাসপাতালে ওই নারী সন্তান জন্ম দিয়েছেন এবং সে সময় তার করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে পরীক্ষা করে নিশ্চিত হওয়া যায় যে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত।’

আক্রান্ত নারীকে ইতোমধ্যে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা আইসোলেশন সেন্টারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, হাসপাতালে ওই নারীর সংস্পর্শে যে ডাক্তার বা নার্সরা এসেছেন তাদেরকে কোয়ারেন্টিনে নেওয়া হচ্ছে এবং ওই গাইনী ওয়ার্ডের পরিস্থিতি পর্যবেক্ষণ করে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, ‘সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় যেসব ডাক্তার-নার্স ওই নারীর সংস্পর্শে এসেছিলেন তাদেরকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।’

‘ওই নারীর গ্রামের বাড়িতে ডাক্তার-স্বাস্থ্যকর্মীদের পাঠানো হয়েছে। যারা তার সংস্পর্শে এসেছেন তাদেরকে কোয়ারেন্টিনে আনা হবে ‘ যোগ করেন তিনি।

ওই নারীর স্বামী কয়েকদিন আগে নারায়ণগঞ্জে থেকে গ্রামের বাড়িতে ফিরে আসেন বলেও জানান তিনি।

এর আগে গতকাল রোববার সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার এক প্রবাসীর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হন।

আরও পড়ুন:

সুনামগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত

Comments

The Daily Star  | English

Mohammadpur Geneva Camp: Narcos clashing over new heroin spot

Mohammadpur Geneva Camp, where narcotics trade is rampant, has been witnessing clashes every day since the day after Eid-ul-Fitr.

11h ago