শীর্ষ খবর

স্বেচ্ছাসেবক পরিচয়ে মারপিট করে টাকা লুটের অভিযোগে আটক ৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় প্রশাসনের স্বেচ্ছাসেবক পরিচয় দিয়ে ব্যবসায়ীদের মারপিট করে টাকা লুটের অভিযোগে চার যুবককে আটক করা হয়েছে।
ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় প্রশাসনের স্বেচ্ছাসেবক পরিচয় দিয়ে ব্যবসায়ীদের মারপিট করে টাকা লুটের অভিযোগে চার যুবককে আটক করা হয়েছে।

গতকাল সোমবার বিকালে উপজেলার লাহিড়ীহাটে এ ঘটনা ঘটে বলে জানান বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল হক প্রধান।

এই অভিযোগে বালিয়াডাঙ্গী উপজেলা শহরের রাহাত (১৯), সুমন (২৮), গ্রিনলাইনপাড়ার আবু সালেক (২৪) ও গোয়ালগাড়ী গ্রামের সবুজ মিঞা (২২) কে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে হাবিবুল হক প্রধান বলেন, ‘সরকারের বেঁধে দেওয়া সময় অনুযায়ী বিকাল ৫টার মধ্যে দোকান বন্ধ করার কথা। সে অনুযায়ী লাহিড়ীহাটে ব্যবসায়ীরা দোকান করছিলেন। দুপুর ৩টার দিকে ৭-৮টি মোটরসাইকেলে করে একদল বখাটে যুবক লাহিড়ীহাটে এসে নিজেদের করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক দাবি করে ব্যবসায়ীদের দোকান বন্ধ করতে বলে।’

তিনি আরও জানান, ব্যবসায়ীরা পাঁচটার আগে দোকান বন্ধ করতে না চাইলে ওই যুবকরা লাঠিসোটা দিয়ে হাটের ব্যবসায়ীদের বেধড়ক মারপিট করে। এতে ব্যবসায়ীরা দোকানপাট ফেলে পালিয়ে গেলে ওই যুবকরা কয়েকজন ব্যবসায়ীর টাকা ক্যাশবাক্স থেকে লুট করে বলে অভিযোগ পাওয়া গেছে।

‘যুবকরা পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা রাহাত, সুমন, আবু সালেক ও সবুজ মিঞাকে রাস্তায় ব্যারিকেড দিয়ে আটক করে মারধর করে। পরে পুলিশকে জানানো হলে তারা ঘটনাস্থলে গিয়ে যুবকদের থানায় নিয়ে আসে,’ যোগ করেন হাবিবুল হক প্রধান।

উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন ও ওসি হাবিবুল হক প্রধান ঘটনাস্থল পরিদর্শনে গেলে স্থানীয় ব্যবসায়ীরা তাদের কাছে ক্ষোভের সঙ্গে ঘটনার বিবরণ দেন।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমন বলেন, ‘স্থানীয় ব্যবসায়ীদের কাছ থেকে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।’

এ ঘটনায় মধ্যরাতে গ্রামপুলিশ বিনয় কুমার সিংহ বাদি হয়ে আটক চার জনসহ অজ্ঞাত আরও চার জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে এবং আটককৃতদের আদালতে পাঠানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ওসি।

Comments

The Daily Star  | English

AL govt closed down routes used for arms smuggling thru Bangladesh: PM

As a result, peace prevails in the seven sister states of India, she says

1h ago