শরীয়তপুরে আরও এক করোনা রোগী শনাক্ত

শরীয়তপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত ছয় জনকে শনাক্ত করা হয়েছে।
ম্যাপ।

শরীয়তপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও একজনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত ছয় জনকে শনাক্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এসএম আব্দুল্লাহ আল মুরাদ বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গতকাল রাতে আইসিডিডিআর,বি থেকে ওই ব্যক্তির করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়। ৫৩ বছর বয়সী ওই ব্যক্তি সম্প্রতি আগে ঢাকা থেকে শরীয়তপুরের জাজিরা উপজেলায় আসেন।

জাজিরা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসার বলেন, ‘তিনি ঢাকার কারওয়ান বাজারে টমেটোর ব্যবসা করতেন। গত ৪ এপ্রিল তিনি ঢাকা থেকে নিজ গ্রামে ফেরেন। করোনা পরীক্ষার জন্য আমরা গত ১৩ এপ্রিল তার নমুনা আইসিডিডিআর,বিতে পাঠাই। গতকাল তার করোনা পরীক্ষার ফল পজিটিভ জানানো হয়।’

‘তিনি এখন নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। প্রয়োজন হলে তাকে আইসোলেশন ইউনিটে পাঠানো হবে,’ বলেন তিনি।

ওই ব্যক্তির করোনায় আক্রান্ত হওয়ার ব্যাপারটি নিশ্চিত হওয়ার পরে জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের উত্তর কেবালনগর গ্রামের ১০টি ঘর লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, ‘করোনায় আক্রান্ত ব্যক্তি গ্রামের ১০টি ঘর লকডাউন করা হয়েছে।’

উল্লেখ্য, জেলায় এখন পর্যন্ত শনাক্ত হওয়া ছয় জনের মধ্যে গত ৪ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ৯০ বছর বয়সী একজনের মৃত্যু হয়। তিনি নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের কলারগাঁও গ্রামের বাসিন্দা।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago