টিসিবির ডিলার ও আওয়ামী লীগ নেতা আজমল গ্রেপ্তার

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলার ও রংপুর মহানগরীর ২৫ নং ওয়ার্ড যুবলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি আজমল উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
arrest logo
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ডিলার ও রংপুর মহানগরীর ২৫ নং ওয়ার্ড যুবলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি আজমল উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার বিকালে মহানগর গোয়েন্দা পুলিশের এসআই গোলাম মোর্শেদ অভিযান চালিয়ে সাতমাথা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন।

মহানগর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেন।

আটককৃত ব্যবসায়ীদের স্বীকারোক্তি অনুযায়ী, আজমলের কাছ থেকে তারা টিসিবির পণ্য কিনে বাড়িতে মজুত করে রেখেছিলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। মহানগর যুবলীগের সভাপতি এবিএম সিরাজুম মনির বাশার ও সাধারণ সম্পাদক মুরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আজমলের বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

গত শুক্রবার টিসিবির পণ্য অবৈধভাবে মজুত ও বিক্রির অভিযোগে নগরীর পশ্চিম খাসবাগ এলাকায় অভিযান চালিয়ে আব্দুল হালিম (৬২) নামে এক ব্যবসায়ীকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ। এসময় ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ১০৮ কার্টুন সয়াবিন তেল, ৫০ কেজি ওজনের ১৭ বস্তা চিনি, এক বস্তা ডাল ও ৩৭ কেজি খোলা সয়াবিন তেল উদ্ধার করা হয়।

পরেরদিন শনিবার বোতলা বৈশাখী ক্লাব মোড় এলাকায় অভিযান চালিয়ে লুৎফর রহমান নামে এক ব্যবসায়ীর বাড়ি থেকে টিসিবির ৫ লিটার ওজনের ৭ কার্টুন ও ২ লিটার ওজনের ২৩ কার্টুন সয়াবিন তেল এবং ৫০ কেজি ওজনের দুই বস্তা চিনি উদ্ধার করা হয়। এ ঘটনায় লুৎফুর রহমানকে আটক করে পুলিশ।

উদ্ধারকৃত এসব পণ্য ডিলার আজমল উদ্দিনের কাছ থেকে কম দামে কিনে বেশি দামে বিক্রির জন্য মজুত করে রেখেছিলেন ওই দুই ব্যবসায়ী।

এ ঘটনায় আজমলের ডিলারশিপ বাতিলসহ টিসিবির রংপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-ঊর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) সুজা উদ্দৌল্লা বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

 

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

4h ago