শীর্ষ খবর

নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে হচ্ছে করোনা ল্যাব: আইভী

নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩০০ শয্যা হাসপাতালে করোনাভাইরাস শনাক্তের ল্যাব হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।
সেলিনা হায়াত আইভি। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩০০ শয্যা হাসপাতালে করোনাভাইরাস শনাক্তের ল্যাব হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

আজ রোববার দুপুরে দ্য ডেইলি স্টারকে মেয়র আইভী এ তথ্য নিশ্চিত করেন।  তিনি বলেন, ইতোমধ্যে করোনা ল্যাব তৈরির প্রক্রিয়া শুরু হয়েছে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তর ৩০০ শয্যা হাসপাতালটিকে শুধুমাত্র করোনা রোগীদের চিকিৎসাকেন্দ্র হিসেবে ঘোষণা করে।

সেলিনা হায়াৎ আইভী বলেন, ‘করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় নারায়ণগঞ্জ অত্যন্ত ঝুঁকিপূর্ণ। সদরের প্রত্যেকটি ওয়ার্ডসহ রূপগঞ্জ, আড়াইহাজার, সোনারগাঁও সবগুলো উপজেলায় ছড়িয়ে পড়েছে। এরমধ্যে সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশি। যার পরিপ্রেক্ষিতে করোনা রোগীদের চিকিৎসাকেন্দ্র ও ল্যাব স্থাপনের দাবি জানিয়েছিলাম। শিগগির নারায়ণগঞ্জে করোনা পরীক্ষাকেন্দ্রে শনাক্তকরণ কাজ শুরু হবে।’

বস্ত্র ও পাটমন্ত্রী নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী নিজ উদ্যোগে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকার বেস্টওয়ে সিটিতে করোনা পরীক্ষার ল্যাব ও আইসোলেশন ইউনিট তৈরির কার্যক্রম শুরু করেছেন। চলতি মাসেই এর কার্যক্রম শুরু হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন মন্ত্রী।

তিনি বলেন, ‘নমুনা সংগ্রহের জন্য হটলাইন চালু রয়েছে। ফোন দিলেই বাসা থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে আসা হবে। এজন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে।’

নারায়ণগঞ্জ জেলা করোনা প্রতিরোধ কমিটির ফোকাল পারসন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, ২৪ ঘণ্টায় (রোববার সকাল ৮টা পর্যন্ত) ১৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ২৯ জন কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এখন পর্যন্ত জেলায় ৮৩৮ জনের নমুনা সংগ্রহ করে ৩৫৬ জনের পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। এর মধ্যে মারা গেছেন ২৬ জন, সুস্থ হয়েছেন ৯ জন।


 

Comments

The Daily Star  | English

Cow running amok in a shopping mall: It’s not a ‘moo’ point

Animals in Bangladesh are losing their homes because people are taking over their spaces.

2h ago