শীর্ষ খবর

নোয়াখালীতে চালের দাবিতে ইউপি কার্যালয় ঘেরাও, সংঘর্ষে আহত ১০

নোয়াখালীর সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত চালের দাবিতে ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে জেলেরা। পরে চেয়ারম্যানের সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ১০ জন আহত হয়েছে।

নোয়াখালীর সদর উপজেলার অশ্বদিয়া ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত চালের দাবিতে ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে জেলেরা। পরে চেয়ারম্যানের সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে ১০ জন আহত হয়েছে।

সোমবার দুপুরে এ ঘটনা ঘটে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মো. আবদুর রহিম।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভিজিএফ কর্মসূচির আওতায় জেলেদের জন্য ৪০ কেজি করে দুই মাসে ৮০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়। অশ্বদিয়া ইউনিয়নে ১৫০ জন জেলেকে এ ত্রাণের আওতায় আনা হয়। ফেব্রুয়ারি ও মার্চ মাসের বরাদ্দ না পেয়ে সোমবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এসে অবস্থান নেয় জেলেরা। এ সময় চেয়ারম্যান গোলাম হোসেন বাবলু, পরিষদ থেকে বের হলে তাকে ঘেরাও করার চেষ্টা করে জেলেরা। এসময় চেয়ারম্যানের সমর্থকদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।  

পরে সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদার জানান, অশ্বদিয়া ইউনিয়নে

জেলেদের জন্য বরাদ্দকৃত চাল এখনো উত্তোলন করা হয়নি। চাল আত্মসাতের গুজবে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। আগামী ২-৩দিনের মধ্যে চাল উত্তোলন করে জেলেদের মধ্যে বিতরণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Comments

The Daily Star  | English