বরগুনায় আরও ৫ করোনা রোগী শনাক্ত, মোট আক্রান্ত ১৭

বরগুনায় নতুন করে আরও পাঁচ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়ালো। এরমধ্যে মারা গেছেন দুই জন।
স্টার অনলাইন গ্রাফিক্স

বরগুনায় নতুন করে আরও পাঁচ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়ালো। এরমধ্যে মারা গেছেন দুই জন।

আজ মঙ্গলবার বরগুনা জেলা সিভিল সার্জন ডা. হুমায়ূন খান শাহিন এ তথ্য নিশ্চিত করেন।

ডা. হুমায়ূন খান শাহিন বলেন, ‘নতুন করে আরও পাঁচ জন আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া রিপোর্টে এ তথ্য জানা গেছে। গতকাল পর্যন্ত ২৯০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ১৯৭ টি রিপোর্ট এসেছে। এতে ১৭ জন পজিটিভ শনাক্ত হয়েছেন। জেলায় এ পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে।’

গত ১৮ এপ্রিল থেকে লকডাউন আছে বরগুনা জেলা। তবে, প্রতিদিন রাতে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে এ্যাম্বুলেন্সে বোঝাই হয়ে এখানে লোকজন ঢুকছেন। কিন্তু এখন পর্যন্ত কোনও যাত্রীবাহী এ্যাম্বুলেন্স আটকের খবর পাওয়া যায়নি।

পুলিশ জানায়, তারা দিনরাত কাজ করে যাচ্ছেন। জনবল সংকটের কারণে চারদিকে নজর রাখ কঠিন হয়ে পড়েছে। এখানে হঠাৎ করে করোনা সংক্রমণ বেড়েছে। তাই আতঙ্কে আছেন সচেতন মানুষ। তারা ঘরের বাইরে বের হচ্ছেন না। কিন্তু, এক শ্রেণির মানুষ লকডাউন মানছেন না। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নৌবাহিনীর সদস্যরা চেষ্টা করেও তাদের নিয়ন্ত্রণে রাখতে পারছে না।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago