শীর্ষ খবর

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট নয় ঢাকা মেডিকেলে হবে করোনা চিকিৎসা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট এবং হাসপাতালের মূল জেনারেল মেডিসিন বিভাগের ২ নম্বর ভবনকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করা হয়েছে। বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সরিয়ে নেওয়া হবে।
বার্ন ইনস্টিটিউট
শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভবন। ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিট এবং হাসপাতালের মূল জেনারেল মেডিসিন বিভাগের ২ নম্বর ভবনকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করা হয়েছে। বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সরিয়ে নেওয়া হবে।

অবশ্য গত ১৬ এপ্রিল জারি করা সার্কুলারে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে সেখানকার রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের নির্দেশ দেওয়া হয়েছিল।

স্বাস্থ্য ও পরিবার কল্যণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ থেকে আজ মঙ্গলবার জারি করা সার্কুলারে পরিবর্তিত সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

কোভিড-১৯ আক্রান্তদের জন্য নির্ধারিত অন্য তিনটি হাসপাতাল হলো—মুগদা জানারেল হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল, গাজীপুর।

এই সবগুলো হাসপাতালের রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের জন্য হাসপাতালগুলোর পরিচালকদের ব্যবস্থা নিতে বলা হয়েছে।

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন দ্য ডেইলি স্টারকে বলেছেন, ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের রোগীদের তারা সরিয়ে নিয়ে আসবেন। অন্যদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২ নম্বর ভবনের রোগীদের কোথায় রাখা হবে সে ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে হাসপাতালের একজন প্রশাসনিক কর্মকর্তা জানিয়েছেন।

Comments

The Daily Star  | English

PM to meet with 14-party partners on Thursday

This would be her first meeting with the partners of AL after the January 7 national poll

5m ago