সরকারি আদেশ অমান্য করে পাথর-বালু পরিবহন

পঞ্চগড়ে ৪ ট্রাক চালককে ৯৯ হাজার টাকা জরিমানা

লকডাউনে নির্দেশনা অমান্য করে একটি ট্রাকে পাথর ও তিনটি ট্রাকে বালু পরিবহনের দায়ে মোট ৪টি ট্রাকের চালককে ৯৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

লকডাউনে নির্দেশনা অমান্য করে একটি ট্রাকে পাথর ও তিনটি ট্রাকে বালু পরিবহনের দায়ে মোট ৪টি ট্রাকের চালককে ৯৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড় শহরের চৌরঙ্গী মোড়ে ওই ট্রাক গুলোকে জব্দের পর জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পঞ্চগড় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম।

এ সময় তিনটি ট্রাকের চালককে ২৫ হাজার টাকা করে এবং অপর একটি ট্রাকের চালককে ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

পরে জব্দ ট্রাকগুলোতে পরিবহন করা পাথর-বালু জব্দ করে পঞ্চগড় সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহেদুল হকের জিম্মায় দেওয়া হয়। তিনি ইউনিয়ন পরিষদ চত্বরে পাথর-বালু নামিয়ে রাখেন।

দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে প্রকাশ্য নিলামের মাধ্যমে এসব পাথর-বালু বিক্রি করে সরকারি কোষাগারে টাকা জমা দেওয়া হবে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

পরে খালি ট্রাকগুলোকে পুলিশি পাহারায় মালিকদের নিজ জেলায় পাঠিয়ে দেওয়া হয়।

পুলিশ জানায়, আটককৃত ট্রাকগুলো সম্প্রতি কুষ্টিয়া, যশোর, রাজশাহী ও বগুড়া জেলার বিভিন্ন জরুরি পণ্য নিয়ে পঞ্চগড়ে আসে। ফিরে যাওয়ার সময় পঞ্চগড়ের জগদল এলাকা থেকে পাথর ও বালু নিয়ে যাচ্ছিল এমন সংবাদ পেয়ে দুপুরে জেলা শহরের চৌরঙ্গী মোড়ে ট্রাকগুলোকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে থানা পুলিশ।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago