৬৪ জেলার ৫৫টিতেই করোনা রোগী শনাক্ত

দেশের ৬৪ জেলার মধ্যে ৫৫টিতেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৬৪ জেলার মধ্যে ৫৫টিতেই করোনাভাইরাসে আক্রান্ত রোগী রয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে তিনি এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে এখন পর্যন্ত শনাক্ত হওয়া রোগীদের মধ্যে শতকরা ৭৩ ভাগই ঢাকা বিভাগের। ঢাকা বিভাগের মধ্যে ৫০ ভাগ ঢাকা শহরের এবং বাকি ৫০ ভাগ বিভাগের নারায়ণগঞ্জ, গাজীপুর, কিশোরগঞ্জ ও নরসিংদী জেলার।

তিনি আরও জানান, দেশে এখন পর্যন্ত শনাক্ত হওয়া ৩ হাজার ৭৭২ জনের মধ্যে ৪৯৯ জনই নারায়ণগঞ্জ জেলার। এই ৪৯৯ জনের মধ্যে ৩৬৪ জনই সিটি করপোরেশনের। মৃত্যুবরণ করা ১২০ জনের মধ্যে ৩৫ জনই নারায়ণগঞ্জের। এ ছাড়া, জেলায় এখন পর্যন্ত ১৬ জন সুস্থ হয়েছেন। বর্তমানে নারায়ণগঞ্জে কোয়ারেন্টিনে আছেন ৮৩ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৩৫ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জন এবং প্রথম আক্রান্তের পর ৪৫ দিনে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৭২ জনে পৌঁছেছে।

আরও পড়ুন:

করোনায় দেশে আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯০

নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা ৪৯৯, মৃত্যু ৩৫

Comments

The Daily Star  | English

Abu Sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

12h ago