নারায়ণগঞ্জে শনাক্ত রোগীর সংখ্যা ৪৯৯, মৃত্যু ৩৫

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ৭৭২ জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৪৯৯ জনই নারায়ণগঞ্জের। এ ছাড়া, মৃত্যুবরণ করা ১২০ জনের মধ্যে ৩৫ জনই নারায়ণগঞ্জের।
Narayanganj Map
স্টার অনলাইন গ্রাফিক্স

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৩ হাজার ৭৭২ জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে ৪৯৯ জনই নারায়ণগঞ্জের। এ ছাড়া, মৃত্যুবরণ করা ১২০ জনের মধ্যে ৩৫ জনই নারায়ণগঞ্জের।

আজ বুধবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নারায়ণগঞ্জ জেলায় শনাক্ত হওয়া ৪৯৯ জনের মধ্যে ৩৬৪ জনই সিটি করপোরেশনের। এ ছাড়া, জেলায় এখন পর্যন্ত ১৬ জন সুস্থ হয়েছেন। বর্তমানে নারায়ণগঞ্জে কোয়ারেন্টিনে আছেন ৮৩ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৩৫ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জন এবং প্রথম আক্রান্তের পর ৪৫ দিনে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৭২ জনে পৌঁছেছে।

আরও পড়ুন:

করোনায় দেশে আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৯০

দেশের ৬৫ জেলার ৫৫টিতেই করোনাক্রান্ত রোগী রয়েছেন

Comments

The Daily Star  | English

MSC participation reflected Bangladesh's commitment to global peace: PM

Prime Minister Sheikh Hasina today said her participation at Munich Security Conference last week reflected Bangladesh's strong commitment towards peace, sovereignty, and overall global security

2h ago