মৌলভীবাজারে নতুন ২ করোনা রোগী শনাক্ত

মৌলভীবাজারে নতুন করে আরও দুই জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

মৌলভীবাজারে নতুন করে আরও দুই জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তৌউহিদ আহমদ জানান, গতকাল বুধবার রাত ১১টার দিকে সিলেট থেকে ফোনে জানানো হয়েছে মৌলভীবাজারে দুই জনের করোনা পরীক্ষার রেজাল্ট পজেটিভ এসেছে।

তিনি আরও জানান, আক্রান্ত দুই জনের বাড়ি জেলার কুলাউড়া উপজেলায়। তাদের একজন পুরুষ ও একজন নারী। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল আছে এবং তারা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। এদের একজনের শারীরিক অবস্থা অনেকটাই ভালো অবস্থায় আছে। তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ আছে ও চিকিৎসা পরামর্শ দেওয়া হচ্ছে।

এদিকে মৌলভীবাজারের রাজনগের গত ৪ এপ্রিল করোনা উপসর্গ নিয়ে সানচু মিয়া (৪৫) নামে এক পান-সিগারেটের দোকানদার মারা যান। পরদিন ৫ এপ্রিল তার করোনা নমুনা পরীক্ষায় পজিটিভ আসে। এটাই ছিলো জেলার প্রথম করোনা পজিটিভ রোগী শনাক্তের ঘটনা।

সিলেটে একদিনে করোনা শনাক্ত ১৩ জন

সিলেটে একদিনে রেকর্ড সংখ্যক করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। গতকাল বুধবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা বিশেষায়িত ল্যাবে টেস্ট হওয়া ১৮৮টি নমুনার মধ্যে ১৩টির করোনা ফলাফল পজেটিভ আসে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

ওসমানী মেডিকেল কলেজে সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট জেলার দুই জন, হবিগঞ্জের পাঁচ জন, সুনামগঞ্জের চার জন ও মৌলভীবাজারের দুই জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে ৩৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হলেন।

সিলেট জেলায় আক্রান্তদের মধ্যে একজন ইন্টার্ন চিকিৎসক ও একজন সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগী বলে জানিয়েছে সূত্র।

এর আগে গত মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে সর্বোচ্চ ১০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। তারা প্রত্যেকেই ছিলেন হবিগঞ্জ জেলার।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago