৪ করোনা রোগী শনাক্ত, বারডেমের আইসিইউ বন্ধ

বারডেম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন চার রোগীর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসায় হাসপাতালের আইসিইউ বন্ধ করে দেওয়া হয়েছে।
Birdem
ফাইল ছবি। (সংগৃহীত)

বারডেম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন চার রোগীর করোনা পরীক্ষার ফল পজিটিভ আসায় হাসপাতালের আইসিইউ বন্ধ করে দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন হাসপাতালের যুগ্ম পরিচালক ডা. নাজিমুল ইসলাম। তিনি জানান, পরবর্তীতে হাসপাতালের আরও ১১ জন নার্সের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

ডা. নাজিমুল বলেন, ‘হাসপাতালের ৩৭ জন চিকিৎসক, ৮৫ জন নার্স, সাত জন ওয়ার্ড বয় ও ১২ জন ক্লিনার বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।’

তিনি জানান, প্রথম শনাক্ত হওয়া রোগী গত ১৪ এপ্রিল হাসপাতালের নেফ্রোলজি বিভাগে ভর্তি হন। ১৮ এপ্রিল তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। পরে তার নমুনা সংগ্রহ করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ (বিএসএমএমইউ) হাসপাতালে পাঠানো হয়, যেটির ফল পজিটিভ আসে। গত ১৯ এপ্রিল ফল পাওয়ার পর সঙ্গে সঙ্গেই তাকে কুর্মিটোলা হাসপাতালে স্থানান্তর করা হয়।

তিনি আরও জানান, এ নিয়ে দ্বিতীয়বারের মতো বিএসএমএমইউতে ওই রোগীর করোনা পরীক্ষা করা হয়। প্রথমবার তার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। ওই রোগী ছাড়াও আইসিইউতে আরও পাঁচ জন রোগী ছিলেন। তাদের নমুনা সংগ্রহ করেও করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। গত ২১ এপ্রিল তাদের পরীক্ষার ফল পাওয়া যায়। তাদের মধ্যে তিন জনের ফল পজিটিভ এসেছে। এরপরই হাসপাতালের আইসিইউ বন্ধ করা হয়।

যুগ্ম পরিচালক জানান, হাসপাতালের প্রত্যেক কর্মীকে সুরক্ষা পোশাক, এ-৫১ মাস্ক ও গ্লাভস দেওয়া হয়েছে। এ ছাড়া, যারা জরুরি বিভাগে কাজ করেন, তাদের গগলস ও ফেস শিল্ডও দেওয়া হয়েছে।

Comments