হাসপাতাল থেকে পালালেন করোনায় আক্রান্ত নারী

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে চিকিৎসাধীন এক নারী পালিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের ধারণা, করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করায় পালিয়েছেন তিনি।
স্টার অনলাইন গ্রাফিক্স

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে চিকিৎসাধীন এক নারী পালিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষের ধারণা, করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করায় পালিয়েছেন তিনি।

আজ শুক্রবার হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল ওই নারীর নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়। তিনি করোনায় আক্রান্ত।

তার বাড়ি সিলেট সদর উপজেলার খাদিমনগর ইউনিয়ন এলাকায়। হাসপাতাল সূত্র জানায়, বুধবার সকালে ওই নারী একটি সন্তানের জন্ম দেন। গতকাল চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

ডা. হিমাংশু লাল রায় আরও বলেন, ‘আমরা পুলিশের সহায়তায় আক্রান্ত নারীকে খুঁজে বের করার চেষ্টা করছি। করোনায় আক্রান্ত সন্দেহে তার নমুনা সংগ্রহের পরে কোনোভাবে তিনি মৃত সন্তানকে নিয়ে হাসপাতাল থেকে পালিয়ে গেছেন।’

এর আগে গত ১৩ এপ্রিল একই ওয়ার্ডে চিকিৎসাধীন সুনামগঞ্জের এক প্রসূতি করোনায় আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছিল। সে সময় হাসপাতালের ১৯ চিকিৎসকসহ ৪৪ স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তারা সবাই সুস্থ আছেন।

‘এই নারীর কোভিড-১৯ এর লক্ষণ থাকায় আমরা প্রথম থেকেই সতর্ক ছিলাম। গাইনি বিভাগের সেবা অত্যন্ত জরুরি, তাই যে কোনোভাবে এই সেবা চালু রাখাই আমাদের মূল লক্ষ্য’— বলেন ডা. হিমাংশু লাল রায়।

গতকাল এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১৬ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এদের মধ্যে সিলেটের পাঁচ জন, সুনামগঞ্জের আট জন ও হবিগঞ্জে তিন জন আছেন। এ নিয়ে সিলেট বিভাগে মোট ৪৯ জন শনাক্ত হলেন। শনাক্ত রোগীদের মধ্যে চিকিৎসকসহ দুজন মারা গেছেন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago