চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত, চুনারুঘাট হাসপাতাল বন্ধ

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।
চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: সংগৃহীত

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কোয়ারেন্টিনে রয়েছেন হাসপাতালটির সব চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ড. মোজাম্মেল হোসেন।

গতকাল শুক্রবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ থেকে পাওয়া করোনা পরীক্ষার ফলাফলে জানা যায়, ওই স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক এবং এক স্বাস্থ্যকর্মীর কোভিড-১৯ পজিটিভ। এরপরই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, আক্রান্ত চিকিৎসক সদ্য পাশ করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগ দিয়েছিলেন। ২৯ বছর বয়সী ওই চিকিৎসকের এটাই প্রথম কর্মস্থল।

এর আগে দুই নার্স ও এক চিকিৎসক আক্রান্ত হওয়ায় গত ২১ এপ্রিল বন্ধ ঘোষণা করা হয় লাখাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে হবিগঞ্জে আসা এক ব্যক্তির নমুনায় করোনা পজিটিভ আসে। এরপর ২০ এপ্রিল এক চিকিৎসক ও এক নার্সসহ ১০ জন, ২১ এপ্রিল একজন নার্সসহ দুজন, ২২ এপ্রিল পাঁচ জন, ২৩ এপ্রিল স্বাস্থ্যকর্মীসহ তিন জন এবং ২৪ এপ্রিল ডাক্তারসহ আরও পাঁচ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া যায়।

সবমিলিয়ে হবিগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ জনে।

হবিগঞ্জের জেলা প্রশাসন জানিয়েছে, জেলায় হোম কোয়ারেন্টিনে আছেন এক হাজার ৯৮৮ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ১১৫ জন, এবং আইসোলেশনে আছেন ১৮ জন। কোয়ারেন্টিন ও আইসোলেশন থেকে বাড়ি ফিরেছেন এক হাজার ৬৮ জন।

Comments

The Daily Star  | English

US sanction on Aziz not under visa policy: foreign minister

Bangladesh embassy in Washington was informed about the sanction, he says

2h ago