সংকটে থাকা দেশের ৯১ ক্রীড়াবিদের পাশে তামিম

সহায়তা পেয়েছেন চরম সংকটে থাকা ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সাঁতার, অ্যাথলেটিক্স, হকিসহ সব ধরনের খেলার ক্রীড়াবিদরা।
Tamim Iqbal
ছবি: ফিরোজ আহমেদ

করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে পড়া দেশের ৯১ জন ক্রীড়াবিদের পাশে দাঁড়িয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ইতোমধ্যে তাদের কাছে এককালীন আর্থিক সহায়তা পাঠিয়ে দিয়েছেন তিনি।

তামিমের এই সহায়তা কার্যক্রম সমন্বয়ের দায়িত্ব পালন করা সাবেক ক্রিকেটার ও কোচ হুমায়ুন কবির শাহিন দ্য ডেইলি স্টারকে এই খবর নিশ্চিত করেছেন। শাহিন জানান, সহায়তা পেয়েছেন চরম সংকটে থাকা ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, সাঁতার, অ্যাথলেটিক্স, হকিসহ সব ধরনের খেলার ক্রীড়াবিদরা।

‘সব খেলা মিলিয়ে মোট ৯১ জনের তালিকা করেছিলাম আমরা। তামিম সবাইকে আর্থিক সহায়তা করেছে, যাতে করে তারা পরিবার নিয়ে কয়েকদিন নির্বিঘ্নে চলতে পারে।’

তিনি জানান, এই  তালিকা তৈরি করতে কাজ করেছেন অন্যান্য খেলোয়াড়রাও, ‘সিলেট থেকে যেমন রাজিন (সালেহ) ভাই, এনামুল (হক জুনিয়র) এরা কয়েকজনের নাম দিয়েছে, রাজশাহী থেকে মিজানুর (ক্রিকেটার মিজানুর রহমান) কয়েকজনের তালিকা করেছে, বরিশাল থেকে কামরুল ইসলাম রাব্বি কিছু নাম পাঠিয়েছে। এছাড়া (সাঁতারু) মাহফুজা খাতুন শিলা তাদের খেলায় সংকটে থাকা কয়েকজনের কথা জানিয়েছে। এভাবে সমন্বয় করা হয়েছে।’

নতুন করোনাভাইরাস কোভিড-১৯ মহামারি আকার ধারণ করার পর থেকেই বিশ্বের অন্যান্য দেশের মতো স্থবির হয়ে পড়েছে বাংলাদেশের অর্থনীতির চাকা। এই সময়ে সংকটে থাকা মানুষকে সাহায্যের উদ্যোগ নিয়েছেন ক্রিকেটাররা। বিসিবির কেন্দ্রীয় চুক্তি ও সাম্প্রতিক সময়ে খেলা ২৭ ক্রিকেটার মিলে মাসিক বেতনের অর্ধেক টাকা দান করেন করোনা তহবিলে। এই উদ্যোগের সঙ্গেও যুক্ত ছিলেন তামিম।

এ ছাড়া, দ্য ডেইলি স্টারে জুনিয়র অ্যাথলেটিক্সের দ্রুততম মানব সামিউল ইসলামের অসহায়ত্বের খবর পড়ে তাকেও সাহায্য পাঠান সম্প্রতি ওয়ানডে দলের অধিনায়কত্ব পাওয়া দেশের সফলতম ব্যাটসম্যান।

Comments

The Daily Star  | English

Getting the price right for telecom consumers

In a price-sensitive market like Bangladesh, the price of telecom services quite often makes the headlines

2h ago