৮ জুন থেকে মাঠে গড়াতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ

মঙ্গলবার জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডট কম তাদের একটি প্রতিবেদনে বলেছে, ২০১৯-২০ মৌসুম ফের চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী শুক্রবার বৈঠকে বসবেন প্রিমিয়ার লিগের দলগুলোর কর্মকর্তারা।
liverpool
ছবি: এএফপি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হয়ে যাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগ ফের মাঠে গড়ানোর বিষয়ে ইতিবাচক খবর মিলেছে। ব্রিটেনের ডিজিটাল, সংস্কৃতি, গণমাধ্যম ও ক্রীড়া বিষয়ক মন্ত্রী অলিভার ডাউডেন জানিয়েছেন, আগামী জুন থেকে ফের লিগ শুরু করতে ক্লাবগুলোর সঙ্গে কাজ করে যাচ্ছেন তিনি।

মঙ্গলবার জনপ্রিয় ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডট কম তাদের একটি প্রতিবেদনে বলেছে, ২০১৯-২০ মৌসুম ফের চালু করার বিষয়ে সিদ্ধান্ত নিতে আগামী শুক্রবার বৈঠকে বসবেন প্রিমিয়ার লিগের দলগুলোর কর্মকর্তারা।

স্থগিত হয়ে থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করার জন্য উয়েফা যে পরিকল্পনা গ্রহণ করেছে, সেটা বাস্তবায়ন করতে হলে, প্রিমিয়ার লিগ অবশ্যই জুলাইয়ের মধ্যে শেষ করতে হবে। আর তাই আগামী ৮ জুন থেকে খেলা শুরু করার ব্যাপারে আশাবাদী প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। তাদের প্রস্তাবে আরও বলা হয়েছে, আগামী ১৮ মে থেকে পুরোদমে অনুশীলন শুরু করার সুযোগ দেওয়া হবে লিগের ২০টি ক্লাবকে।

আশার পারদ আরও চড়িয়ে দিয়ে ব্রিটেনের পার্লামেন্টে এক প্রশ্নের জবাবে ডাউডেন বলেছেন, ‘পুরো ফুটবল সম্প্রদায়কে সমর্থন করার জন্য যত তাড়াতাড়ি সম্ভব ফুটবল শুরু করা এবং চালিয়ে যাওয়ার লক্ষ্যে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের সঙ্গে আমি ব্যক্তিগতভাবে আলোচনা করেছি। তবে অবশ্যই এ জাতীয় পদক্ষেপের সঙ্গে জনস্বাস্থ্য বিষয়ক দিকনির্দেশনার সামঞ্জস্য থাকতে হবে।’

গেল মার্চের মাঝামাঝি সময় থেকে স্থগিত হয়ে আছে প্রিমিয়ার লিগ। তবে সুখবর হলো, গতকাল সোমবার থেকে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন আর্সেনাল, এভারটন ও ওয়েস্টহ্যাম ইউনাইটেডের খেলোয়াড়রা। অনুশীলনে সামাজিক দূরত্ব মেনে চলার নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে বলা হয়েছে তাদেরকে। এ ছাড়া, টটেনহ্যাম হটস্পারও তাদের অনুশীলন মাঠের কিছু অংশ মঙ্গলবার থেকে উন্মুক্ত করে দিচ্ছে।

প্রিমিয়ার লিগের এখনও ৯২টি ম্যাচ বাকি আছে। ২৯ ম্যাচ শেষে ৮২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে লিভারপুল। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটি আছে দ্বিতীয় স্থানে। দীর্ঘ ৩০ বছরের খরা কাটিয়ে লিভারপুলের লিগ শিরোপা জেতা প্রায় নিশ্চিত। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হবে তারা।

Comments

The Daily Star  | English
Fire incident in Dhaka Bailey Road

Death is built into our cityscapes

Why do authorities gamble with our lives?

8h ago