ইতিহাস গড়া ব্যাট নিলামে তুলেছেন পাকিস্তানের আজহার

কেবল এই ব্যাটই নয়, ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতা আসরের জার্সিও নিলামে তুলেছেন আজহার।
azhar ali
ছবি: এএফপি

টেস্টে ট্রিপল সেঞ্চুরি আছে অনেকেরই। তবে আজহার আলির ট্রিপল সেঞ্চুরি একটা কারণে অনন্য। গোলাপি বলের দিবারাত্রির টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরির মালিক তিনি। যে ব্যাট দিয়ে এই অনবদ্য রেকর্ড গড়েছিলেন, সেই ব্যাট করোনাভাইরাস মহামারিতে সংকটে থাকা মানুষদের সাহায্যার্থে নিলামে তুলেছেন তিনি।

কেবল এই ব্যাটই নয়, ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জেতা আসরের জার্সিও নিলামে তুলেছেন আজহার। সেখানে স্বাক্ষর আছে পাকিস্তানের সেই চ্যাম্পিয়ন হওয়া দলের ক্রিকেটারদের। এই দুই স্মারকের ভিত্তি মূল্য রাখা হয়েছে ১০ লাখ পাকিস্তানি রুপি।

২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুবাইতে গোলাপি বলের টেস্টে ৩০২ রানের ইনিংস খেলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক। ৩৫ বছরের আজহার পরের বছর ইংল্যান্ডে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতাতেও রাখেন দারুণ অবদান।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট দিয়ে মঙ্গলবার রাতে এই দুই স্মারক নিলামে তোলার কথা জানান ডানহাতি এই ব্যাটসম্যান, ‘চলমান সংকটে থাকা মানুষদেরকে সাহায্য করতে আমি আমার দুই প্রিয় স্মারক নিলামে তুলছি। পাকিস্তানের মুদ্রায় ভিত্তিমূল্য রাখছি ১০ লাখ রুপি। নিলাম এখন শুরু হচ্ছে এবং সেটা ৫ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত চলবে।’

স্মারক দুটি সংগ্রহ করতে আগ্রহীরা চাইলেই বিড করতে পারবেন। সেজন্য একটি হোয়াটসঅ্যাপ নম্বর (+923228485173 ) দিয়েছেন আজহার। এই নম্বরে বার্তা দিয়ে অথবা তার টুইটার পেজে ক্ষুদে বার্তা পাঠিয়ে নিলামে অংশ নেওয়া যাবে।

Comments