করোনা মোকাবিলায় ‘ওভাই’ এনেছে জরুরি যাতায়াত সেবা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্রে যেতে ও বাসায় ফিরতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং রোগীদের জন্য বিশেষ যাতায়াত ব্যবস্থা ‘ওভাই সেবা’ চালু করছে রাইড শেয়ারিং সার্ভিস প্রতিষ্ঠান ওভাই।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে হাসপাতাল বা স্বাস্থ্যকেন্দ্রে যেতে ও বাসায় ফিরতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী এবং রোগীদের জন্য বিশেষ যাতায়াত ব্যবস্থা ‘ওভাই সেবা’ চালু করছে রাইড শেয়ারিং সার্ভিস প্রতিষ্ঠান ওভাই।

করোনাভাইরাসের কারণে সারা পৃথিবীর মতো বাংলাদেশেও আর্থিক, সামাজিক ও চিকিৎসাক্ষেত্রে নেতিবাচক প্রভাব পড়েছে। এই মহামারির মধ্যে রোগী ও চিকিৎসকদের যাতায়াত কষ্টকর হয়ে পড়েছে। যানবাহনের অপ্রতুলতার কারণে অসংখ্য রোগী সময় মতো হাসপাতালে পৌঁছতে পারছে না।

এই পরিস্থিতিতে নিজ নিজ অবস্থান থেকে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এগিয়ে আসছে। সেই চেষ্টার সূত্র ধরেই নিজস্ব জনবল ও যানবাহনের মাধ্যমে করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে অংশ নিয়েছে ওভাই।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, নতুন করোনাভাইরাস আমাদের জনজীবনকে অনেকাংশে স্থবির করে তুলেছে। এ সময় নিরাপদ যাতায়াতমাধ্যমের অভাবে চিকিৎসাসেবা গ্রহণ করতে ব্যর্থ হচ্ছেন অনেকেই। চিকিৎসকদের পক্ষেও সেবা দেওয়া কষ্টকর হয়ে পড়েছে। তাই নিজস্ব জনবল ও যানবাহনের মাধ্যমে যাতায়াত ব্যবস্থা হিসেবে ‘ওভাই সেবা’র উদ্যোগ নেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতিক্রমে সর্বোচ্চ স্বাস্থ্য নিরাপত্তা বজায় রেখে সেডান গাড়ি ও সিএনজির মাধ্যমে জরুরি এই সেবা কার্যক্রম পরিচালনা করবে প্রতিষ্ঠানটি। সুরক্ষার জন্য প্রাথমিকভাবে এলাকাভিত্তিক ওভাই হাব তৈরি করে প্রতিদিন রাইড নেওয়ার আগে চালকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা করেছে ওভাই।

এছাড়াও, যাত্রী ও চালকদের জন্য ব্যবস্থা করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার, টিস্যু ইত্যাদির।

বাড়তি নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে রাইড শেষ হওয়ার পরপরই চালক তার গাড়ি জীবাণুমুক্ত করবেন প্রতিষ্ঠান থেকে দেওয়া জীবাণুনাশক দিয়ে। এজন্য চালকদের বিশেষ প্রশিক্ষণ ও জীবাণুনাশক সরবরাহ করেছে ওভাই।

‘ওভাই সেবা’ থেকে গাড়ি বা সিএনজি নেওয়ার জন্য নিয়মিত অ্যাপ ব্যবহার করা যাবে না। এক্ষেত্রে একজন যাত্রী রাইড বুক করার জন্য ওভাই কল সেন্টার নম্বর ১৬৬৩৩-তে কল করে, ফেসবুক পেইজে (https://www.facebook.com/ObhaiSolutions/) কিংবা হোয়াটসঅ্যাপে +8801313037546 নম্বরে রাইড বুক করতে পারবেন।

Comments

The Daily Star  | English

Bangladesh wants to import 9,000MW electricity from neighbours: Nasrul

State Minister for Power, Energy, and Mineral Resources Nasrul Hamid today said Bangladesh and India have a huge opportunity to work together for the development of the power and energy sector

35m ago