শীর্ষ খবর

গাজীপুরে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

কারখানায় ছাঁটাইয়ের প্রতিবাদে গাজীপুর মহানগরের মালেকের বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকেরা।
শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন টেক টেক্স কারখানার শ্রমিকেরা। ছবি: সংগৃহীত

কারখানায় ছাঁটাইয়ের প্রতিবাদে গাজীপুর মহানগরের মালেকের বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকেরা।

আজ বুধবার স্থানীয় টেক টেক্স কোম্পানি লিমিটেডের বিক্ষুব্ধ শ্রমিকেরা প্রায় আড়াই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে।

বিক্ষুব্ধ শ্রমিকেরা জানান, গাজীপুরে সীমিত পরিসরে কারখানায় উৎপাদন শুরু ঘোষণার পর তারা কাজে যোগ দিতে আসেন। কিন্তু কারখানা কর্তৃপক্ষ তাদের ছাঁটাই করা হয়েছে বলে জানিয়ে দেয়। কারখানায় তাদের চাকরির বয়স এক বছরের কম। করোনার এই সময়ে ছাঁটাই করা হলে পরিবার পরিজন নিয়ে তাদের না খেয়ে মরতে হবে বলে জানায় তারা। চাকরি ফিরে পেতে সকাল ৯টা থেকে প্রথমে কারখানার সামনে বিক্ষোভ করেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২টার দিকে মালেকের বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে থেমে থেমে অবরোধ করেন শ্রমিকেরা। এসময় সড়কের দুই পাশে পণ্যবাহী ট্রাকসহ অন্যান্য যানবাহন আটকা পড়ে। দুপুর আড়াইটার দিকে শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের বুঝিয়ে শান্ত করলে তারা অবরোধ তুলে নেন।

জানতে চাইলে গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার বলেন, ‘মালিকপক্ষের সঙ্গে কথা বলে করোনাকালে বিক্ষুব্ধ শ্রমিকদের দাবি মেনে নেওয়ার অনুরোধ করা হয়েছে। পরে কর্তৃপক্ষ তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাসে শ্রমিকেরা অবরোধ তুলে নেন। শ্রমিকদের ছাঁটাই করা হবে না বলেও কর্তৃপক্ষ জানিয়েছে।’

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।  

 

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

7h ago