সরকারি চাল আত্মসাতের অভিযোগে নড়াইলে ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সরকারি চাল আত্মসাতের অভিযোগে নড়াইলের কালিয়া উপজেলার এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। আজ শুক্রবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দীন।
স্টার অনলাইন গ্রাফিক্স

সরকারি চাল আত্মসাতের অভিযোগে নড়াইলের কালিয়া উপজেলার এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। আজ শুক্রবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দীন।

জানা যায়, অভিযুক্ত চেয়ারম্যান জানুয়ারি’১৯ থেকে এপ্রিল’২০ এই ১৬ মাসে ৪০ টন ৮০০ কেজি সরকারি চাল দুর্নীতি বা অবৈধভাবে আত্মসাৎ করেন। এ ঘটনায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সুপারভাইজার মো. মতিয়ার রহমান গত ১৮ এপ্রিল কালিয়া থানায় একটি জিডি করেন। পরে পুলিশ জিডিটি দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ে পাঠায়। গত ২১ এপ্রিল দুদক ওই চেয়ারম্যানের বিরুদ্ধে মামলাটি আমলে নেয়।

কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হুদা বলেন, ‘গত ২৩ এপ্রিল স্থানীয় সরকার বিভাগ ইউনিয়ন পরিষদ-১ শাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়। প্রজ্ঞাপনে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯–এর ৩৪ (৪) (ঘ) ধারা অনুযায়ী তাকে চূড়ান্তভাবে কেন অপসারণ করা হবে না, এই মর্মে তার জবাবপত্র প্রাপ্তির ১০ দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়। তবে চেয়ারম্যান জেলা প্রশাসক বরাবর জবাব দাখিল করেছেন কিনা আমার জানা নেই।’

নড়াইলের পুলিশ সুপার মো. জসিম উদ্দিন জানান, গ্রেপ্তার হওয়া চেয়ারম্যানকে আদালতে পাঠানো হয়েছে।

 

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago