দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৬৫ জন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুই জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৭৭। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে নয় হাজার ৪৫৫ জনে দাঁড়িয়েছে।
Coronavirus-1.jpg
ছবি: রয়টার্স

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও দুই জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৭৭। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ৬৬৫ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে নয় হাজার ৪৫৫ জনে দাঁড়িয়েছে।

আজ রবিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রংপুর ও নারায়ণগঞ্জে দুজন মারা গেছেন। তাদের একজন বয়স ১১-২০ বছরের মধ্যে এবং অপরজন ষাটোর্ধ।

সারাদেশে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক হাজার ৬৩ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ৬২৪ জন এবং অন্যান্য বিভাগে ৪৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে পাঁচ হাজার ২১৪টি এবং পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৩৬৮টি। এ পর্যন্ত মোট ৮১ হাজার ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৬৫ জনসহ এখন পর্যন্ত আইসোলেশনে নেওয়া হয়েছে এক হাজার ৬৩৭ জনকে। ২৪ ঘণ্টায় ৬০ জনসহ মোট ছাড়া পেয়েছেন এক হাজার ৮২ জন।

বর্তমানে দেশে আইসোলেশন আছে নয় হাজার ৬৩৮টি। এর মধ্যে ঢাকায় আছে তিন হাজার ৯৪৪টি এবং অন্যান্য বিভাগের হাসপাতালে আছে ৫ হাজার ৬৯৪টি।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৪৬ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১৭৭ জন এবং প্রথম আক্রান্তের পর ৫৬ দিনে আক্রান্তের সংখ্যা নয় হাজার ৪৫৫ জনে পৌঁছেছে।

Comments

The Daily Star  | English

$7b pledged in foreign funds

When Bangladesh is facing a reserve squeeze, it has received fresh commitments for $7.2 billion in loans from global lenders in the first seven months of fiscal 2023-24, a fourfold increase from a year earlier.

3h ago