দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, মোট শনাক্ত ১০ হাজার ছাড়াল

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৮২ । এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ হাজার ১৪৩ জনে দাঁড়িয়েছে।
Coronavirus-1.jpg
ছবি: রয়টার্স

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৮২। এ ছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ৬৮৮ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ হাজার ১৪৩ জনে দাঁড়িয়েছে।

আজ সোমবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৩১৫টি এবং পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ২৬০টি। এর মধ্যে নতুন শনাক্ত হয়েছেন ৬৮৮ জন। নতুন শনাক্তসহ দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেল।

গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ জন মারা গেছেন। এ নিয়ে মোট মারা গেলেন ১৮২ জন। তাদের মধ্যে সবাই পুরুষ। এদের মধ্যে ষাটোর্ধ তিন জন, ৫০ থেকে ৬০ বছর বয়সী একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন রয়েছেন। পাঁচ জনের মধ্যে তিন জন ঢাকার এবং সিলেট ও ময়মনসিংহের একজন করে রয়েছেন।

নতুন করে সুস্থ হয়েছেন ১৪৭ জন করোনা রোগী। এ নিয়ে মোট সুস্থ হলেন এক হাজার ২০৯ জন।

গত ২৪ ঘণ্টায় ৯০ জনসহ এখন পর্যন্ত আইসোলেশনে নেওয়া হয়েছে এক হাজার ৬৩৬ জনকে। ২৪ ঘণ্টায় ৯১ জনসহ মোট ছাড়া পেয়েছেন এক হাজার ১৭৩ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৪৭ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১৮২ জন এবং প্রথম আক্রান্তের পর ৫৭ দিনে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ১৪৩ জনে পৌঁছেছে।

Comments

The Daily Star  | English
Bangladesh's economy is recovering

Inflation isn’t main concern of people: finance minister

Finance Minister Abul Hassan Mahmood Ali yesterday refused to accept that inflation is one of the main concerns of the people of the country

1h ago