দিনাজপুরে করোনায় প্রথম মৃত্যু, গ্রাম লকডাউন

দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের উত্তর গোবিন্দপুর গ্রামের একজন মারা যাওয়ার তিন দিন পর তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। সেই কারণে উত্তর গোবিন্দপুর গ্রাম লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। তিনি দিনাজপুরে করোনায় মারা যাওয়া প্রথম ব্যক্তি।
Dinajpur Map
স্টার ডিজিটাল গ্রাফিক্স

দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের উত্তর গোবিন্দপুর গ্রামে একজন মারা যাওয়ার তিন দিন পর তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। সেই কারণে উত্তর গোবিন্দপুর গ্রাম লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। তিনি দিনাজপুরে করোনায় মারা যাওয়া প্রথম ব্যক্তি।

আজ মঙ্গলবার থেকে গ্রামটি লকডাউন করা হবে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্বাসী মাগফুরুল হাসান।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ মে ২৯ বছর বয়সী ওই ব্যক্তি স্থানীয় একটি ইটভাটায় কাজ করার সময় অসুস্থ হয়ে বমি করতে থাকলে অন্যান্য শ্রমিকরা তাকে পরিবারের কাছে নিয়ে আসে। পরে পরিবারের সদস্যরা বুকের ব্যথা ভেবে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে আনার পর ওই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই শ্রমিকের বাড়ি উত্তর গোবিন্দপুর গ্রামের দেশীয়াপাড়া এলাকায়।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, ‘গত ১ মে সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের ইটভাটার এক শ্রমিক কাজ করতে করতে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল পাওয়া ফলে তার করোনা পজিটিভ এসেছে। এখন তার সংস্পর্শে যারা গিয়েছিলেন তাদের চিহ্নিত করে কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হবে।’

ইউএনও আব্বাসী মাগফুরুল হাসান বলেন, ‘সদরের চেহেলগাজী ইউনিয়নের উত্তর গোবিন্দপুর এলাকার একজনের মৃত্যুর তিন দিন পর গতকাল তার করোনা পজিটিভ ধরা পড়েছে। তিনি যে গ্রামের বাসিন্দা, সেই গ্রামটি আজ থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। গতকাল রাতে মসজিদের মাইক দিয়ে সবাইকে সতর্ক করা হয়েছে।’

উল্লেখ্য, এখন পর্যন্ত দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্ত ২১ জনকে শনাক্ত করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Red Meat Roadmap of Bangladesh

Here are some of the most popular and unique red meat dishes that Bangladesh has to offer

2h ago