ওসমানী মেডিকেলের ১৬ শিক্ষানবিশ চিকিৎসক করোনা আক্রান্ত

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের হোস্টেলে কোয়ারেন্টিনে থাকা ১৬ শিক্ষানবিশ চিকিৎসক নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।
Osmani medical college
ছবি: সংগৃহীত

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের হোস্টেলে কোয়ারেন্টিনে থাকা ১৬ শিক্ষানবিশ চিকিৎসক নতুন করোনাভাইরাস কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন।

আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মঈনুল হক।

তিনি বলেন, ‘আক্রান্তরা সবাই কলেজের ৫৩তম ব্যাচের এবং সবাই শারীরিকভাবে কোভিড-১৯ এর উপসর্গ ছাড়া সুস্থ আছেন।’

এর আগে গত ২৩ এপ্রিল একই ব্যাচের আরেক শিক্ষানবিশ চিকিৎসক কোভিড-১৯ আক্রান্ত হন।

হাসপাতাল সূত্র জানায়, শিক্ষানবিশ চিকিৎসক হিসেবে কাজে যোগ দেওয়ার জন্য ঢাকা, গাজীপুর, ময়মনসিংহ ও চট্টগ্রাম এবং সিলেট ও আশপাশের জেলায় থাকা চিকিৎসকরা গত ১৮ এপ্রিল কলেজে আসেন।

তাদেরকে কাজে যোগ দেওয়ার আগে নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে কোভিড-১৯ পরীক্ষা করা হলে ২৩ এপ্রিল প্রথম একজনের পজিটিভ রিপোর্ট আসে।

পরদিন ২৪ এপ্রিল একই ইন্টার্ন হোস্টেলে থাকা ৭৮ জনকে কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় কলেজ কর্তৃপক্ষ। তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের মধ্যে ১৬ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপকালে এই ব্যাচের দুই জন শিক্ষানবিশ চিকিৎসক বলেন, ‘আক্রান্তরা ইন্টার্ন হোস্টেলে ভালো আছেন। কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ অত্যন্ত গুরুত্বের সঙ্গে তাদের সেবার বিষয়টি নিশ্চিত করছে।’

অধ্যক্ষ অধ্যাপক ডা মো. মঈনুল হক বলেন, ‘শিক্ষানবিশ চিকিৎকদের নমুনা সংগ্রহের পর ১১ দিন কেটে গেছে। আমরা ১৪ দিন পর্যন্ত অপেক্ষা করে আবার নমুনা পরীক্ষা করবো। আমরা তাদের সঙ্গে আছি, সাহস দিচ্ছি।’

Comments

The Daily Star  | English

Yunus’ bail extended in labour law violation case

The Labour Appellate Tribunal granted him and three others bail until completion of hearing on the appeal against a labour court's sentence

1h ago