সংসদ সদস্যকে নিয়ে ফেসবুকে পোস্ট, সুনামগঞ্জে সাংবাদিক গ্রেপ্তার

ডিজিটাল নিরাপত্তা আইনে সুনামগঞ্জের ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়ের করা মামলায় এক সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ডিজিটাল নিরাপত্তা আইনে সুনামগঞ্জের ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়ের করা মামলায় এক সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার সাংবাদিক মোহাম্মদ মাহতাব উদ্দিন তালুকদার (৪০) বেসরকারি চ্যানেল এসএ টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি ও সুনামগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক হাওরাঞ্চলের কথার প্রকাশক ও সম্পাদক।

গতকাল সোমবার দিনগত রাত ২টার দিকে সুনামগঞ্জ পৌর এলাকার বলাকাপাড়ার বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন।

মামলার এজাহারের বরাত দিয়ে তিনি বলেন, ‘মাহতাব উদ্দিন গতকাল রাত ৯টা ৪৫ মিনিটে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গ্রেপ্তার হয়েছেন বলে মিথ্যাচার করে ফেসবুকে পোস্ট দেন। এতে এমপির মানহানি হয়েছে। তাই গতকাল রাত ১১টার দিকে ধর্মপাশা উপজেলার উত্তরবীর গ্রামের বাসিন্দা ও সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেনুয়ার হোসেন খান পাঠান ধর্মপাশা থানায় ডিজিটাল আইনে মামলা দায়ের করেন।

‘রাতেই সুনামগঞ্জ সদর থানার মাধ্যমে মাহতাব উদ্দিন খানকে গ্রেপ্তার করা হয়েছে এবং তাকে আদালতে পাঠানো হয়েছে’, বলেন তিনি।

সুনামগঞ্জ জেলা পুলিশের পরিদর্শক (আদালত) আশেক সুজা মামুন জানান, গ্রেপ্তার মাহতাব উদ্দিনকে আদালতে আনা হয়েছে। আজ দুপুর ২টার দিকে আদালতে বিচারকের সামনে তাকে হাজির করা হবে।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago