অবশেষে করোনাভাইরাস থেকে মুক্ত হলেন দিবালা

গত ২১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছিলেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। এরপর কেটে গেছে দেড় মাসেরও বেশি সময়। করোনাভাইরাসের লম্বা যুদ্ধের পর অবশেষে তাকে জয় করতে পেরেছেন ২৬ বছর বয়সী এ তরুণ। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস কর্তৃপক্ষ।
ছবি: ইনস্টাগ্রাম

গত ২১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছিলেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। এরপর কেটে গেছে দেড় মাসেরও বেশি সময়। করোনাভাইরাসের সঙ্গে লম্বা যুদ্ধের পর অবশেষে তাকে জয় করতে পেরেছেন ২৬ বছর বয়সী এ তরুণ। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে জুভেন্টাস কর্তৃপক্ষ।

জুভেন্টাসে সবার আগে ডিফেন্ডার দানিয়েল রুগানির ও মিডফিল্ডার ব্লেইস মাতুইদি কোভিড-১৯ পজিটিভ হন। এরপর ২১ মার্চ দিবালা এবং তার বান্ধবী ওরিয়ানা সাবাতিনিও আক্রান্ত হন। মাঝে প্রায় সুস্থ হয়ে উঠেছিলেন। কিন্তু শরীরে ভাইরাসের উপস্থিতি থেকেই গেছে। এমনকি এক সপ্তাহে চার বার পরীক্ষা করে প্রত্যেকবারই পজিটিভ ফলাফল আসে। তাতে বেশ হতাশ হয়ে পড়েছিলেন এ তরুণ। দুদিন আগে ইনস্টাগ্রাম লাইভে সে হতাশাও প্রকাশ করেন। তবে অবশেষে মুক্তি পেলেন তিনি। 

সংবাদ বিজ্ঞপ্তিতে জুভেন্টাস বলেছে, 'প্রোটোকল অনুযায়ী করোনাভাইরাস-কোভিড ১৯-এর জন্য ডায়াগনস্টিক টেস্ট দুইবার পরীক্ষা করা হয়েছে এবং সেখানে নেগেটিভ ফলাফল এসেছে। অতএব এ খেলোয়াড় সুস্থ হয়ে উঠেছেন এবং তার আর হোম আইসোলেসনে থাকতে হবে না।'

একই দিনে করোনাভাইরাস জয়ের কথা নিশ্চিত করেছেন দিবালাও। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে নিজের হাস্যোজ্জ্বল এক ছবি পোস্ট করে লিখেছেন, 'আমার মুখই সবকিছু বলে দিচ্ছে। অবশেষে কোভিড-১৯ থেকে আরোগ্য লাভ করলাম।'

অথচ দুদিন আগে ইনস্টাগ্রাম লাইভে বলেছিলেন, 'অনুশীলন ছাড়া অনেক লম্বা সময় পার হয়ে গেছে। আমরা এখনও জানি না কবে ফিরবো আমরা। এটা ছুটির দিনের মতো নয়, কারণ সেখানে আপনি জানবেন ঠিক কতোটা সময় আপনি বিশ্রাম নিবেন। মনে হচ্ছে আমার অনুশীলনে যাওয়া দরকার, সতীর্থ ও বন্ধুদের দেখতে, কমপক্ষে বলে স্পর্শ করতে। কারণ ঘরে বসে অনুশীলন ঠিক আমার সঙ্গে যাচ্ছে না।'

তবে খুব শিগগিরই মিলল সুসংবাদ। অবশেষে অনুশীলনে যাওয়ার অনুমতি মিলেছে তার। খুব শিগগিরই যোগ দিবেন সতীর্থদের সঙ্গে। গত সোমবার থেকেই ব্যক্তিগত অনুশীলন শুরু হয়ে গেছে ইতালিতে। তবে ১৮ মে থেকে শুরু হবে দলগত অনুশীলন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago