করোনাভাইরাস পরীক্ষায় সবাই নেগেটিভ, অনুশীলনে ফিরছে রিয়াল

করোনাভাইরাস পরীক্ষায় সবাই নেগেটিভ হওয়ায় এবার ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করতে পারবে রিয়াল।
modric and bale
ছবি: রিয়াল মাদ্রিদ টুইটার

করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল রিয়াল মাদ্রিদের সব খেলোয়াড়ের। এরপর মিলেছে সুখবর। কারও শরীরে প্রাণঘাতী ভাইরাসের উপস্থিতির প্রমাণ পাওয়া যায়নি। তাই স্পেনের সফলতম ক্লাবটির মাঠের অনুশীলনে ফেরায় আর কোনো বাধা থাকল না।

রিয়ালের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে শুক্রবার ক্রীড়া বিষয়ক গণমাধ্যম ইএসপিএন জানিয়েছে, দলটির সকল খেলোয়াড়ের কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

গেল বুধবার নিজেদের অনুশীলন মাঠে মূল দলের ফুটবলারদের নমুনা পরীক্ষা করিয়েছিল রিয়াল। সেসময় দলটির প্রধান কোচ ও কিংবদন্তি সাবেক তারকা জিনেদিন জিদান, তার সহযোগী ও অন্যান্য গুরুত্বপূর্ণ স্টাফদেরও করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল। তাদের কারও শরীরেও ভাইরাসের সংক্রমণ হয়নি বলে নিশ্চিত হওয়া গেছে।

করোনাভাইরাস পরীক্ষায় সবাই নেগেটিভ হওয়ায় এবার ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন শুরু করতে পারবে রিয়াল। আগামী সোমবার থেকে এডেন হ্যাজার্ড, টনি ক্রুস, করিম বেনজেমারা ঘাম ঝরাতে নামবেন মাঠে। স্থানীয় সময় সকাল ১০টা (বাংলাদেশ সময় দুপুর ২টা) থেকে শুরু হবে অনুশীলন।

স্প্যানিশ লা লিগা মাঠে ফেরাতে চার ধাপের প্রস্তুতিপর্ব বেঁধে দেওয়া হয়েছে স্পেন সরকারের পক্ষ থেকে। প্রথম ধাপে ছিল দেশটির শীর্ষ ফুটবল আসরের প্রত্যেক ক্লাবের সব খেলোয়াড় ও কোচিং স্টাফদের করোনাভাইরাস পরীক্ষা করানো। আর ব্যক্তিগত পর্যায়ের অনুশীলনের মধ্য শুরু দিয়ে শুরু হয়েছে দ্বিতীয় ধাপ।

ব্যক্তিগতভাবে অনুশীলন করার অনুমতি মিলেছে গেল সোমবার থেকে। তবে সব ক্লাব তা শুরু করতে পারেনি। কারণ, খেলোয়াড়দের করোনাভাইরাস পরীক্ষার ফল পাওয়ার অপেক্ষায় আছে তারা।

রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সব খেলোয়াড়েরও কোভিড-১৯ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই শুক্রবার থেকেই অনুশীলন শুরু করে দিয়েছেন লুইস সুয়ারেজ, লিওনেল মেসি, আঁতোয়া গ্রিজমানরা।

বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ অনুযায়ী আগামী ২০ জুন থেকে ফের শুরু হতে পারে লা লিগার ২০১৯-২০ মৌসুম। তবে লিগ নিয়ন্ত্রক সংস্থার একজন মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, প্রায় দুই মাস ধরে স্থগিত থাকা প্রতিযোগিতা চালুর দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি।

করোনাভাইরাসের কারণে গেল মার্চে স্থগিত হয়ে যায় স্পেনের ফুটবল শীর্ষ লিগ। ৫৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

Comments

The Daily Star  | English
 remittance inflow

$12.9b in remittances received in last 6 months: minister

Finance Minister Abul Hasan Mahmud Ali today told the parliament from July to July to January of the current financial year (2023-24), the country received some $12.9 billion ($12, 900.63 million) in remittances

8m ago