নোয়াখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মো. রাশেদ (৩২) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত রাশেদ উপজেলার চর এলাহী ইউনিয়নের ৮ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক।
মো. রাশেদ। ছবি: সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মো. রাশেদ (৩২) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত রাশেদ উপজেলার চর এলাহী ইউনিয়নের ৮ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

গতকাল শনিবার রাত ১০টার দিকে চর এলাহী ইউনিয়নের হাসেম বাজারে হত্যার ঘটনা ঘটে। নিহত রাশেদ ওই এলাকার আবুল হাসেমের ছেলে।

হত্যায় জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, চর এলাহী ইউনিয়নের ৮নং ওয়ার্ড এলাকায় আধিপত্ব বিস্তার নিয়ে স্থানীয় ইউপি সদস্য ও সাবেক যুবলীগ নেতা মোজাম্মেল মেম্বারের সঙ্গে যুবলীগ নেতা রাশেদ ও তার বড় ভাই দেলোয়ারের দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলছিল।

চর এলাহী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক বলেন, শনিবার রাত ৯টার দিকে ১৫-২০ জন লোক রাশেদের অফিসে গিয়ে অস্ত্রের মুখে তাকে হাসেম বাজার তুলে এনে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। এসময় রাশেদ অচেতন হয়ে পড়লে মৃত ভেবে হামলাকারীরা পালিয়ে যায়। পরে রাশেদকে উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাত ২ টার দিকে তার মৃত্যু হয়।

নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের মেডিকেল অফিসার ডা. এস কে দেবনাথ জানান, রাশেদের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল।

কোম্পানীগঞ্জ থানার ওসি আরিফুর রহমান, ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, চর এলাহী ইউনিয়নের ৮ নং ওয়ার্ড এলাকায় দুইটি প্রতিপক্ষ গ্রুপ আছে। এলাকায় আধিপত্ব বিস্তার নিয়ে এ ঘটনা ঘটে থাকতে পারে। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে আটক করা হয়েছে। মামলার পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কাজি মো. আব্দুর রহিম জানান, খবর পেয়ে তিনি আজ দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হত্যায় জড়িত মূল অভিযুক্তকে আটকের চেষ্টা চলছে।

এর আগে গত শুক্রবার রাতে কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে ‘কিশোর গ্যাং’ এর হামলায় ছাত্রলীগ কর্মী আবু জাহেদ (১৮) নিহতের অভিযোগ ওঠে।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago