শর্ত না মানায় মানিকগঞ্জের দোকানপাট বন্ধ

করোনা সংক্রমণের আশঙ্কায় আবারো মানিকগঞ্জের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। আজ বুধবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানপাট বন্ধ থাকবে।
Manikganj_Market_Close
শর্ত না মানায় দোকানপাট বন্ধ করে দিয়েছে মানিকগঞ্জ জেলা প্রশাসন। ছবি: স্টার

করোনা সংক্রমণের আশঙ্কায় আবারো মানিকগঞ্জের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। আজ বুধবার সকাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানপাট বন্ধ থাকবে।

গতকাল বিকালে জেলা প্রশাসন এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে শর্ত সাপেক্ষে সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দিয়েছিল সরকার। সেসব শর্ত না মানায় জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার যে শর্তগুলো দেওয়া হয়েছিল সেগুলো মানা হয়নি। জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আগের মতোই জরুরি প্রয়োজনীয় দোকানপাট খোলা থাকবে।

মানিকগঞ্জ শহরের তৈরি পোশাক মালিক সমিতির সাধারণ সম্পাদক একেএম আব্বাস আকন মিল্টন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘জেলা প্রশাসন যে সিদ্ধান্ত নিয়েছে তা জনসাধারণের মঙ্গলের কথা ভেবেই নিয়েছে। বেঁচে থাকলে পরে ব্যবসা করা যাবে।’

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম সামসুন্নবী তুলিপ জেলা প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেন, প্রশাসন সঠিক ব্যবস্থা নিয়েছে।

Comments

The Daily Star  | English
remittances received in February

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

4h ago