স্বাস্থ্যবিধি না মানায় টাঙ্গাইলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি না মানায় টাঙ্গাইলে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই নির্দেশ কার্যকর হবে।​
টাঙ্গাইল
স্টার অনলাইন গ্রাফিক্স

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি না মানায় টাঙ্গাইলে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই নির্দেশ কার্যকর হবে।

আজ বুধবার বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসন এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করে।

জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদ উপলক্ষে সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ কয়েকটি শর্তে ব্যবসা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু, গত চার দিনে এসব শর্তে জনসাধারণের অবহেলা দেখা যায়। তাই, সার্বিক স্বাস্থ্য সুরক্ষার বিষয় বিবেচনা করে আবার মার্কেট, বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ দিকে, এ সিদ্ধান্তে বিপাকে পড়েছেন দোকান মালিকরা। আগের পণ্যের সঙ্গে অনেকেই নতুন পণ্যসামগ্রী তুলেছেন দোকানে।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেলা ব্যবসায়ী ঐক্যজোটের সভাপতি আবুল কালাম মোস্তফা লাবু দ্য ডেইলি স্টারকে বলেন, 'আসলে আমাদের দেশে পরিকল্পনা করে কিছু করা হয় না। এইতো সেদিন হুট করেই দোকান খোলার সিদ্ধান্ত হলো আবার আজ হুট করেই আবার বন্ধ ঘোষণা করা হলো। এভাবে বন্ধ না করে যারা স্বাস্থ্যবিধি মানছিল না, তাদের মোবাইলকোর্টের মাধ্যমে জরিমানা করা যেত।'

Comments

The Daily Star  | English

Medium of education should be mother language: PM

Prime Minister Sheikh Hasina today said that the medium for education in educational institutions should be everyone's mother tongue.

2h ago