পঞ্চগড়ে এএসআইয়ের করোনা শনাক্ত

পঞ্চগড় পুলিশ-লাইনে কর্মরত ৩৪ বছর বয়সী এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
Corona infected
স্টার অনলাইন গ্রাফিক্স

পঞ্চগড় পুলিশ-লাইনে কর্মরত ৩৪ বছর বয়সী এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

তিনি গত ১ মে পঞ্চগড় জেলা কারাগারের ৫০ বছর বয়সী শ্বাসকষ্টে ভোগা একজন বিচারাধীন কয়েদিকে নিয়ে রংপুরে গিয়েছিলেন। পরবর্তীতে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৫ মে সেই কয়েদির কোভিড-১৯ শনাক্ত হয়।

পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান আজ সকালে দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে জেলায় ১৪ জনের শরীরে করোনা শনাক্ত হলো বলে তিনি জানান।

পরে ওই বন্দির সংস্পর্শে আসা চার কারারক্ষী, জেলা পুলিশের দুই সদস্য, পঞ্চগড় সদর হাসপাতালের এক নার্স ও এক ওয়ার্ডবয়সহ মোট ১০ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় স্বাস্থ্য বিভাগ।

গত ১০ মে পঞ্চগড় পুলিশ লাইনে কোয়ারেন্টিনে থাকা দুই পুলিশ সদস্যসহ তাদের সংস্পর্শে আসা আরও এক পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে পাঠায় জেলা স্বাস্থ্য বিভাগ।

বুধবার সন্ধ্যায় তাদের তিনজনের মধ্যে একজনের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে।

পঞ্চগড়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ইউসুফ আলী বলেন, ‘করোনা শনাক্ত হওয়া ওই পুলিশ সদস্যের কোন উপসর্গ নেই। তিনি সুস্থ আছেন। তাকে পুলিশ-লাইনে আলাদা কক্ষে রাখা হয়েছে।’

পুলিশ-লাইনে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে বলেও জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, পঞ্চগড় জেলা থেকে গতকাল বুধবার পর্যন্ত মোট ৬৭০ জনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য রংপুর ও দিনাজপুরে পাঠানো হয়েছে। এর মধ্যে ৬৫১ জনের ফল পাওয়া গেছে। তাদের মধ্যে দুই কারাবন্দি, এক পুলিশ সদস্যসহ মোট ১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

Comments

The Daily Star  | English

Lucky’s sources of income, wealth don’t add up

Laila Kaniz Lucky is the upazila parishad chairman from Raypura upazila of Narshingdi and a retired teacher of a government college.

2h ago